Govtjob360

Search
Close this search box.

অবশেষে রেলে গ্রুপ সি ও ডি পদে নিয়োগের বিজ্ঞপ্তি, এক্ষুনি আবেদন করুন -Railway Group C,D Recruitment

অবশেষে রেলে গ্রুপ ডি ও গ্রুপ সি উভয় পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল রেল দপ্তর। শুধু মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতা থাকলে এই পদ গুলিতে আবেদন জানাতে পারবেন। রাজ্য তথা দেশের যেকোন প্রান্ত থেকে চাকরি প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। পুরুষ এবং মহিলা উভয় প্রার্থী আবেদনের যোগ্য হবে। যে সমস্ত চাকরিপ্রার্থীরা সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে চাই, তারা আবেদন সম্পর্কে বিস্তারিত জেনে তারপরে আবেদন করবেন। নিচে আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে Railway Group C,D Recruitment

Railway group c d recruitment

কি কি পদে নিয়োগ করা হবে :
এক্ষেত্রে রেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে দু ধরনের পদে নিয়োগ করা হবে
1. গ্রুপ সি
2. গ্রুপ ডি

শিক্ষাগত যোগ্যতা : যে সমস্ত চাকরিপ্রার্থীরা রেলের উপরোক্ত গ্রুপ সি ও গ্রুপ ডি পদে আবেদন জানাতে চাই, তাদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে পদ অনুযায়ী আলাদা আলাদা। এক্ষেত্রে গ্রুপ সি পদের জন্য শিক্ষাগত যোগ্যতা শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাস থাকতে হবে এবং গ্রুপ ডি পদের জন্য শিক্ষাগত যোগ্যতা শুধু মাধ্যমিক পাস থাকতে হবে। এছাড়া যোগ্যতা সম্পর্কে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন।

বয়স সীমা: যে সমস্ত চাকরিপ্রার্থীরা রেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে চাই, তাদের বয়স থাকতে হবে গ্রুপ সি পদের ক্ষেত্রে সর্বাধিক ৩০ বছর এবং গ্রুপ ডি পদের জন্য পদের জন্য বয়স থাকতে হবে সর্বাধিক ৩৩ বছর এবং উভয় পদের জন্য বয়স সর্বনিম্ন ১৮ বছর থাকতে হবে। এছাড়াও যে সমস্ত চাকরির প্রার্থীরা বিভিন্ন রিজার্ভ জাতি থেকে আবেদন করবেন, তাদের জন্য সরকারি নিয়ম অনুসারে অতিরিক্ত বয়সে ছাড় দেওয়া হবে।

মাসিক বেতন : গ্রুপ সি পদে নিযুক্ত প্রার্থীদের মাসিক বেতন দেওয়া হবে পে লেবেল ২ অনুযায়ী ১৯,৯০০ টাকা এবং গ্রুপ ডি পদের জন্য নিযুক্ত প্রার্থীদের মাসিক বেতন দেওয়া হবে পে লেবেল ১ অনুযায়ী ১৮,০০০ টাকা।

আবেদন পদ্ধতি : রেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে চাকরি প্রার্থীরা আবেদন জানাতে পারবেন অফলাইন মাধ্যমে –
1. প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট থেকে অফিসিয়াল নোটিশ থেকে আবেদন পত্রটি ডাউনলোড করে প্রিন্ট আউট করে নিতে হবে
2. এরপর আবেদন পত্রটি সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে
3. আবেদনপত্র সঙ্গে জরুরী নথিপত্রের জেরক্স কপি ও পাসপোর্ট সাইজের ছবি লাগাতে হবে
4. এরপর আবেদনপত্র ও জরুরি ডকুমেন্টস সমূহ একটি খামের ভেতর ভরতে হবে। অবশ্যই খামের উপরে লিখতে হবে Application for the post of __________ against।

নিয়োগ প্রক্রিয়া : যে সমস্ত চাকরি প্রার্থীরা সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাবেন, তাদের নিয়োগ করা হবে কম্পিউটার বেস টেস্ট পরীক্ষার মাধ্যমে।

আবেদা সম্পর্কে বিস্তারিত জানতে সংশ্লিষ্ট অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে দেখে নিবেন

Official Website : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment