Govtjob360

Search
Close this search box.

সুখবর! মাত্র 630 টাকায় ঘরে নিয়ে আসুন গ্যাস সিলিন্ডার -Ujjawala LPG Gas Offer

কেন্দ্রীয় সরকারের (Government Of India) পিএম উজ্জ্বলা যোজনার ( Pradhanmantri Ujjwala Yojana) গ্যাস নিয়ে নতুন একটি সুখবর দিলেন মোদি সরকার। আবারো উজ্জ্বলা যোজনার গ্যাসের (Ujjawala LPG Gas Offer) ভর্তুকির পরিমাণ বাড়াতে চলেছে কেন্দ্র সরকার। ২০২৪ এর লোকসভা ভোট কে সামনে রেখে কেন্দ্র সরকার দেশের জনগনের জন্য একটি নতুন সুখবর শোনালো । ২০২৩ এর অক্টোবর মাসে উজ্জ্বলা যোজনার অন্তর্ভুক্ত মানুষদের জন্য একটি বড় খবর ঘোষণা করেছিল। দেশে যখন রাখি বন্ধন উৎসব চলছিল সেদিন মোদি সরকার দেশের মহিলাদের জন্য উপহার হিসেবে গ্যাসের(LPG) দাম কমিয়ে দিয়েছিল। এমনই আরও একটি খুশির খবর দিতে চলেছে মোদি সরকার । Ujjawala LPG Gas Cylinder 

Ujjwala LPG Gas Offer
LPG গ্যাসের ভর্তুকি কেন্দ্র সরকারের 

এলপিজি (LPG) রান্নার গ্যাসের উজ্জ্বলা যোজনার (Pradhanmantri Ujjwala Yojana) অন্তর্ভুক্ত প্রার্থীদের সিলিন্ডার (cylinder) প্রতি ২০০ টাকা করে ভর্তুকি দিত। তা বাড়িয়ে পরবর্তীতে ৩০০ টাকা করা হয়েছিল। বর্তমানে মূল্যবৃদ্ধির জেরে আরো একটি প্রশ্ন উঠে আসে যে এই ভর্তুকির পরিমাণ ৩০০ টাকা থেকে ৫০০ টাকা করা যায় কিনা। এই নিয়েই বর্তমান অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বিশেষ চমক দিতে চলেছে কিছু দিনের মধ্যেই।

সামনে লোকসভা ভোট, তার আগেই বাজেট পেশ

সামনে ২০২৪ এর লোকসভা ভোট, তার আগে সাধারণ মানুষের মন জয় করার জন্য বিভিন্ন উদ্যোগ নিতে চলেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা অন্তর্ভুক্ত ৯ কোটি মানুষকে বর্তমানে ৩০০ টাকা করে ভর্তুকি দিচ্ছেন। আবারও এই ভর্তুকের পরিমাণ বাড়াতে চলেছে ।২০২৪ এ ফেব্রুয়ারি মাসের মধ্যে এই ভর্তুকির পরিমাণ ৩০০ টাকা থেকে ৫০০ টাকা করা হবে বলে বিচার বিশ্লেষণ চলছে। সামনের অর্থ বর্ষের বাজেট পেশের সময় অর্থমন্ত্রী এলপিজি(LPG) গ্যাস এর ভর্তুকীর পরিমাণ বাড়ানোর প্রতিবেদন পেশ করতে চলেছে।

সুসংবাদ! রাজ্য জুড়ে 20 হাজার লোক নিচ্ছে মমতা সরকার ! আকাশে বাতাসে খুশির খবর -WB Govt Job Recruitment

মাত্র 630 টাকায় LPG Gas Cylinder 

বর্তমানে একটি সাধারণ এলপিজি LPG গ্যাসের ১৪.২ কেজি সিলিন্ডারের দাম ৯৩০ টাকা । প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার অন্তর্ভুক্ত প্রার্থীদের এই সিলিন্ডারের দাম পড়ে থাকে ৬৩০ টাকা। ৩০০ টাকা তাদের ভর্তুকি হিসাবে ফেরত দেওয়া হয়ে থাকে। ভারতের ১০.৫০ কোটি পরিবার প্রধানমন্ত্রী চলা যোজনা অন্তর্ভুক্ত প্রার্থী এই সুবিধা নিয়ে থাকেন। সামনের ২০২৪-২৫ অর্থবছরে আরো অনেক পরিমাণ পরিবারকে উজ্জ্বলা যোজনা আর আওতায় আনা হবে বলে জানিয়েছেন। ২০২৪ এ ফেব্রুয়ারি মাসে অর্থমন্ত্রী নির্মলা সীতারাম ন বাজেট পেশ করতে চলেছেন তারপরেই অনুষ্ঠিত হতে চলেছে ২০২৪ এর লোকসভা ভোট এই নির্বাচনের কথা মাথায় রেখে মহিলাদের জন্য ভর্তুকি বাড়াতে চলেছেন।

বন্ধ হবে লক্ষীর ভান্ডারের টাকা, নতুন বছরের শুরুতেই নিয়ম বদল -WB Lakshmir Bhandar Scheme 

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment