Govtjob360

Search
Close this search box.

রেলে 2 লক্ষ গ্রুপ ডি কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশ হলে আবেদন করুন -Indian Railway Group D Recruitment

চাকরির প্রার্থীদের জন্য অবশেষে দারুন সুসংবাদ। 2 লক্ষ শূন্য পদে কর্মী নিয়োগ করছে ভারতীয় রেল দপ্তর (Indian Railway Group D Recruitment)। ভারতীয় রেল দপ্তর কর্তৃক গ্রুপ ডি পদে নিয়োগ করা হবে। রাজ্যের যে কোন প্রান্ত থেকে চাকরি প্রার্থীরা আবেদন জানাতে পারবেন অর্থাৎ ভারতীয় বাসিন্দা হলেই আবেদন করা যাবে। শুধু মাধ্যমিক পাশ যোগ্যতা থাকলেই ছেলে-মেয়ে সকলেই আবেদন জানাতে পারবেন। দীর্ঘ অপেক্ষার পর বেকার যুবক যুবতীদের জন্য দারুন সুখবর শোনালো ভারতীয় রেল দপ্তর। যারা দীর্ঘদিন ধরে ভারতীয় রেল দপ্তরের চাকরির অপেক্ষায় রয়েছেন তারা শেষ পর্যন্ত পড়বেন, আরো বিস্তারিত জানতে। Indian Railway Group D Recruitment

Indian Railway Group D Recruitment

কি কি পদে নিয়োগ করা হবে : ভারতীয় রেল দপ্তর কর্তৃক (Indian Railway Group D Recruitment) গ্রুপ ডি, টেকনিশিয়ান, লোকো পাইলট ও এনটিপিসিতে কর্মী নিয়োগ করা হবে।

শূন্যপদ সংখ্যা :ভারতীয় রেল দপ্তর কর্তৃক গোটা দেশে প্রায় 2 বেশি শূন্য পদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা : ভারতীয় রেল দপ্তরের বিভিন্ন পদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা আলাদা আলাদা থাকতে হবে। সর্বনিম্ন মাধ্যমিক পাশ থেকে শুরু করে গ্রেজুয়েশন পাশ পর্যন্ত বিভিন্ন যোগ্যতায় বিভিন্ন পদে আবেদন জানাতে পারবেন। পাশাপাশি আইটিআই কিংবা ডিপ্লোমা ডিগ্রী পাস করা থাকলেও আবেদন জানাতে পারবেন।

বয়স সীমা : যে সকল চাকরি প্রার্থী রেল দপ্তরের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে আগ্রহী তাদের বয়স থাকতে হবে সর্বনিম 18 বছর এবং সর্বাধিক বয়স থাকতে হবে 40 বছরের মধ্যে।এছাড়াও সংরক্ষিতদের জন্য সরকারের নিয়ম অনুসারে অতিরিক্ত বয়সের ছাড় দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া :যে সকল চাকরিপ্রার্থীরা রেলের গ্রুপ-ডি সহ অন্যান্য পদে আবেদন জানাতে সফল হবেন তাদের এক্ষেত্রে নিয়োগ করা হবে বেশ কয়েকটি প্রক্রিয়ার মাধ্যমে। প্রথমত চাকরিপ্রার্থীদের কম্পিউটার বেস্ট লিখিত পরীক্ষা দিতে হবে এবং তারপর মেডিকেল টেস্ট সহ ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

আবেদন পদ্ধতি : যে সমস্ত চাকরিপ্রার্থীরা সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে চাই তাদের এক্ষেত্রে অনলাইন মাধ্যমে আবেদন করার সুযোগ দেওয়া হবে।

অনলাইনে আবেদন করতে সর্বপ্রথম ভারতীয় রেলের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে

1. এরপর আবেদন লিংকে ক্লিক করে অনলাইন আবেদনের জন্য রেজিস্ট্রেশন করে নিতে হবে

2. রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পূর্ণ হলে লগইন করে পুরো ফর্ম ফিলাপ করতে হবে

3. আবেদন প্রক্রিয়া চলাকালীন জরুরি রকমের সাথে রাখতে হবে এবং তা নির্দেশ মতো স্ক্যান করে আপলোড করতে হবে

4. এরপর ফাইনাল সাবমিট করার আগে আবেদন ফি জমা করে আবেদন প্রক্রিয়া শেষ করতে হবে।

আবেদন করার পূর্বে অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করে দেখে নিবেন নিচে তার লিংক দেওয়া হল

Indian Railway Official Website 

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment