Govtjob360

Search
Close this search box.

মাধ্যমিক পাশে ডাক বিভাগে Group D পদে কর্মী নিয়োগ, রইল বিস্তারিত -India Post office Recruitment

মাধ্যমিক পাশে পোস্ট অফিসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেল। ইতিমধ্যে নিয়োগের বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে এবং জানানো হয়েছে এক্ষেত্রে বিপুল শূন্য পদে নিয়োগ করা হবে। রাজ্য তথা দেশের যেকোন প্রান্ত থেকে চাকরি প্রার্থীর আবেদন জানাতে পারবেন। মহিলা পুরুষ সকলে ১৮ বছরের মধ্যে হলে আবেদন করতে পারবেন। নিযুক্ত প্রার্থীদের সরকারের নিয়ম অনুসারে প্রচুর বেতন দেওয়া হবে। যে সকল চাকরি প্রার্থী পোস্ট অফিসের নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে চাই, তারা শেষ পর্যন্ত পড়বেন। নিচে শূন্য পদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। India Post Office Recruitment

India post office recruitment

পদের নাম : পোস্ট অফিসের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে নন গেজেটের গ্রুপ ডি পদে নিয়োগ করা হবে

বয়স সীমা : পোস্ট অফিসের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে যে সমস্ত চাকরি প্রার্থীর আবেদন জানাতে চাই তাদের বয়স থাকতে হবে সর্বনিম ১৮ বছর এবং সর্বাধিক বয়স থাকতে হবে ২৭ বছরের মধ্যে। এছাড়াও ওবিসিরা ৩ বছর ও এসসি, এসটি রা ৫ বছর বয়সের ছাড় পাবেন।

মাসিক বেতন : যে সমস্ত চাকরিপ্রার্থীরা পোস্ট অফিসের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে নিযুক্ত হবেন, তাদের মাসিক বেতন দেওয়া হবে ১৯,৯০০ টাকা থেকে ৬৩,২০০ টাকা পর্যন্ত।

আবেদন পদ্ধতি : যে সমস্ত চাকরিপ্রার্থীদের উপযুক্ত যোগ্যতা রয়েছে তারা এক্ষেত্রে আবেদন জানাতে পারবেন অফলাইন মাধ্যমে। অফলাইনে আবেদন করতে সর্বপ্রথম অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে হবে। এরপর আবেদন পত্রটি ডাউনলোড করে প্রিন্ট আউট বের করে নিতে হবে। আবেদনপত্রে দেওয়া খালিঘরে সঠিক তথ্য দিয়ে নির্ভুলভাবে পূরণ করতে হবে। আবেদন পত্রের সঙ্গে সমস্ত জরুরি ডকুমেন্টস এর জেরক্স কপি দিয়ে নির্দিষ্ট ঠিকানায় যথাসময়ে এর আগে জমা করতে হবে।

জরুরি ডকুমেন্টস সমূহ :
1. মাধ্যমিকের এডমিট কার্ড বা বয়সের পত্র
2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত জরুরি ডকুমেন্টস
3. পাসপোর্ট সাইজের ছবি
4. কাস্ট সার্টিফিকেট
5. অভিজ্ঞতা
6. আধার কিংবা ভোটার কার্ড
7. অনন্যা জরুরি ডকুমেন্টস

নিয়োগ প্রক্রিয়া : যে সমস্ত চাকরিপ্রার্থীরা সংশ্লিষ্ট পদে আবেদন করবেন তাদের নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে। লিখিত পরীক্ষা নেওয়া হবে ৮০ নম্বরের এবং ২০ নম্বরের ইন্টারভিউ নেওয়া হবে।

আবেদন করার তারিখ : চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন ১৬ ফেব্রুয়ারি ২০২৪ পর্যন্ত

 

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment