Govtjob360

Search
Close this search box.

মমতা বন্দ্যোপাধ্যায় বিরাট ঘোষণা, রাজ্যবাসীর জন্য একগুচ্ছ ঘোষণা – Mamata Banerjee Budget 2024

মমতা রাজ্যের রাজ্যবাসীর জন্য দারুন ঘোষণা (Mamata Banerjee announced for West Bengal) 

লক্ষ্মী বারেই রাজ্যবাসীর মুখে হাসির ছোঁয়া। রাজ্যবাসীর জন্য মমতা বন্দ্যোপাধ্যায় একগুচ্ছ সুখবর নিয়ে হাজির হলো। তিনি বিভিন্ন জনকল্যান মূলক প্রকল্পের পাশাপাশি কর্মসংস্থানের উপর বিশেষ জোর দিয়েছে। গতকাল তিনি ঘোষণা করেছেন রাজ্যে পাঁচ লক্ষ কর্মসংস্থান আরো বাড়ানো হবে। পাশাপাশি রাজ্যবাসীর জন্য আরো নতুন প্রকল্পের সূচনা করেছেন তিনি।

Mamata Banerjee budget 2024

এদিন বাজেট পেশের সময়, রাজ্যের অর্থমন্ত্রী ( Mamata Banerjee Budget 2024)

একাধিক ঘোষণা করেন। এদিন তিনি ঘোষণা করেন রাজ্যের সিভিক গ্রীন ও ভিলেজ পুলিশরা এবার থেকে আরও এক হাজার টাকা অতিরিক্ত ভাতা পাবেন। শুধু তাই নয় এর পাশাপাশি রাজ্য পুলিশে তাদের নিযুক্ত হওয়ার কোটাও বৃদ্ধি করা হলো। কত বাজেট অনুযায়ী ১০ শতাংশ রিজার্ভেশন ছিল এখন তা বেড়িয়ে ২০ শতাংশ করা হয়েছে। তিনি জানান এই খাতে চলতি অর্থবছরে তো ১৮০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। শুধু তাই নয় এর পাশাপাশি অবসরকালীন দুই থেকে তিন লাখ টাকা যারা পেতেন তাদের ৫ লাখ টাকা দেওয়া হবে। এজন্য বরাদ্দ করা হয়েছে আরো ১০০ কোটি টাকা।

 

মমতা বন্দ্যোপাধ্যায়ের লক্ষীর ভান্ডার প্রকল্প সুবিধা ( Mamata Banerjee Lakshmir Bhandar) 

রাজ্যের মুখ্যমন্ত্রী ক্ষমতা আসার পরে এই রাজ্যের মহিলাদের জন্য লক্ষীর ভান্ডার প্রকল্পের সূচনা করেন। এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের মহিলাদের সাধারণ ও ওবিসি হলে ৫০০ টাকা প্রতি মাসে এবং অন্যান্য সংরক্ষিতদের জন্য প্রতি মাসে এক হাজার টাকা করে দেওয়া হতো। কিন্তু চলতি অর্থবছরে তাদের জন্য সুখবর শোনালো রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি রাজ্যের মহিলাদের ভাতা বৃদ্ধি করলেন। সাধারণ ও ওবিসি মহিলারা এরপর থেকে পাবেন প্রতি মাসে ১০০০ টাকা এবং অন্যান্য সংরক্ষিত মহিলারা পাবেন প্রতি মাসে ১২০০ টাকা।

 

মমতার রাজ্যে সরকারি কর্মীদের DA বৃদ্ধি (Mamata Banerjee DA Update) 

রাজ্য সরকারি কর্মীদের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা  (Mamata Banerjee) বন্দ্যোপাধ্যায় বন্দ্যোপাধ্যায় ফের সুখবর ঘোষণা করলো। গতবাদের অনুযায়ী রাজ্যের সরকারি কর্মীদের দিয়ে বৃদ্ধি করা হয়েছিল ৩ শতাংশ কিন্তু এবার বাজেটে ফেরত দিয়ে বৃদ্ধি করা হলো। চলতি অর্থবছরে রাজ্য সরকারি কর্মীদের ৪ শতাংশ দিয়ে বৃদ্ধির ঘোষণা করা হয়েছে। এজন্য আকাশে বাতাসে সরকারি মহলে খুশির বার্তা বহন করছে।Mamata Banerjee

 

মমতা রাজ্যের নতুন প্রকল্প ( Mamata Banerjee Scheme) 
রাজ্যের রাজ্যবাসীর জন্য আরও বহু ধরনের নতুন প্রকল্পের সূচনা করেছেন মাননীয় মমতা বন্দ্যোপাধ্যায।তিনি পরিযায়ী শ্রমিকদের রাজ্য স্বাস্থ্য সাথী প্রকল্পের আওতায় নিয়ে আসেন। পাশাপাশি আরো বহু নতুন প্রকল্পের সূচনা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment