Govtjob360

Search
Close this search box.

চলতি মাসে পাবেন 5000 টাকা, মমতার এই প্রকল্পে এখনই নাম লেখান -Government Of West Bengal Scheme

আরো একটি নতুন প্রকল্প ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি( CM Mamata banerjee) । তৃণমূল সরকারের (Government Of West Bengal) দলনেত্রী মমতা ব্যানার্জি যতদিন ক্ষমতায় এসেছেন তার পর থেকে একের পর এক নতুন নতুন প্রকল্প (Scheme)ঘোষণা করেই চলেছেন। এই প্রকল্পগুলি দিয়ে রাজ্যের সাধারণ মানুষ বিভিন্ন সুযোগ-সুবিধা নিয়ে থাকেন। এই প্রকল্প গুলি রাজ্য সমস্ত ধরনের মানুষের জন্য যেমন মহিলাদের, ছাত্র-ছাত্রীদের, বয়স্ক ব্যক্তিদের বিভিন্ন বিভাগে প্রকল্প গুলি চালু করেছেন ।Government Of West Bengal Scheme
Government of West Bengal scheme
যেমন লক্ষীর ভান্ডার প্রকল্প। এই প্রকল্প থেকে রাজ্যের মহিলারা প্রতি মাসে 500 টাকা এবং তপশিলি জাতীয উপজাতি মহিলাদের জন্য এক 1000 টাকা পেয়ে থাকে। তবে এই নতুন প্রকল্পের মাধ্যমে 5000 টাকা করে পাবেন প্রার্থীরা। এছাড়াও রয়েছে আরো বহু প্রকল্প রূপশ্রী, দুয়ারে সরকার, শিক্ষাশ্রী, যুবশ্রী, স্বাস্থ্য সাথী প্রকল্প প্রভৃতি।আসুন তাহলে আজকের প্রকল্প সম্পর্কে আরও বিস্তারিত জেনে নেওয়া যাক।
বছরের শুরুতেই তেমনি আরো একটি নতুন প্রকল্পের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এই প্রকল্পটি খুব শীঘ্রই চালু হতে চলেছে। এর দ্বারা রাজ্যের বহু সংখ্যক মহিলাদের প্রতি মাসে 5000 টাকা করে দেওয়া হবে। এই প্রকল্পের নাম জাগো প্রকল্প। প্রকল্পের মাধ্যমে রাজ্যের প্রার্থীদের আর্থিক সুবিধার মাধ্যমে মহিলাদের স্বনির্ভর করে তোলা যাবে বলে মনে করছে মমতা সরকার। প্রকল্পের আবেদনের করবেন কিভাবে, কে কে আবেদন করতে পারবে, কোথায় আবেদন করতে হবে প্রভৃতি বিস্তারিত জানতে প্রতিবেদনটি সম্পন্ন করুন।
সুখবর! মাত্র 630 টাকায় ঘরে নিয়ে আসুন গ্যাস সিলিন্ডার -Ujjawala LPG Gas Offer

আবেদনের কিছু শর্ত

এই প্রকল্পের আবেদনের জন্য কিছু নিয়ম অনুসরণ করতে হবে। যা পরপর বিস্তারিত আলোচনা করা হলো –

১ জাগো প্রকল্পে আবেদনের জন্য মহিলাদের অবশ্যই স্বনির্ভর গোষ্ঠীর সদস্য হতে হবে।

২ এছাড়াও স্বনির্ভর গোষ্ঠীর কমপক্ষে এক বছরের জন্য সদস্য হতে হবে।

৩ আবেদনকারীর নিজস্ব ব্যাংকের অ্যাকাউন্ট থাকতে হবে এবং ব্যাংকের একাউন্টে সর্বনিম্ন 5000 টাকা থাকতে হবে।

সুসংবাদ! রাজ্য জুড়ে 20 হাজার লোক নিচ্ছে মমতা সরকার ! আকাশে বাতাসে খুশির খবর -WB Govt Job Recruitment 
আবেদনের পদ্ধতি

জাগো প্রকল্প আবেদনের জন্য প্রার্থীদের অনলাইনের মাধ্যমে প্রক্রিয়াটি করতে হবে। তার জন্য প্রথমেই অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। অফিশিয়াল ওয়েবসাইটটি হলো – www.shgsewb.gov.in এরপর নিজের একাউন্টটি রেজিস্টার করতে হবে। সেখানে একটি OTP আসবে আপনার নাম্বারে এবং OTP টি বসাতে হবে। তারপরে আপনি যে একজন স্বনির্ভর দলের প্রার্থী তার যাবতীয় তথ্য দিয়ে আবেদন করতে হবে। স্বনির্ভর গোষ্ঠীর ইচ্ছা করলে বিডিও অফিসে গিয়ে তার আবেদন করতে পারে। এছাড়াও আপনি 7783003003 এই নাম্বারে কল করে প্রকল্পের গুরুত্বপূর্ণ বিষয়গুলো জানতে পারেন।

আগামীতে আপনাদের এলাকায় দুয়ারী সরকার বসলে সেখানে গিয়েও আপনি আবেদন করতে পারবেন। এই প্রকল্পের সুবিধা উপভোগ করতে পারবেন।
WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment