Govtjob360

Search
Close this search box.

মাধ্যমিক পাশে পাবেন ১০ হাজার টাকা, ঘোষণা মমতার সরকারের -West Bengal Government Scheme

আপনি কি পশ্চিমবঙ্গের বাসিন্দা? মাধ্যমিক পাস করেছেন? তাহলে আপনার জন্য দারুন সুযোগ দিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যের সমস্ত শ্রেণীর মানুষের জন্য একের পর এক নতুন প্রকল্প নিয়ে এসেছেন। এবার রাজ্য সরকার ফের রাজ্যের বাসিন্দাদের জন্য নতুন প্রকল্পর মাধ্যমে দারুন সুযোগ নিয়ে উপস্থিত হলো। যদি আপনি মাধ্যমিক পাস হয়ে থাকেন তাহলে এই সুযোগ খুব সহজেই পেয়ে যাবেন। আসুন তাহলে সংশ্লিষ্ট প্রকল্প সম্পর্কে আরো বিস্তারিত জেনে নেওয়া যাক। West Bengal Government Scheme

west bengal government scheme

মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারি স্কিম ( Mamata Banerjee Government Scheme) 

সাধারণত রাজ্যের মুখ্যমন্ত্রী রাজ্যের প্রতিটি শ্রেণীর মানুষের জন্য নতুন নতুন প্রকল্প নিয়ে আসেন। রাজ্যের মহিলাদের জন্য লক্ষীর ভান্ডার থেকে স্বাস্থ্য সাথী,  কন্যাশ্রী, রূপশ্রী সহ আরো বহু ধরনের প্রকল্পের সূচনা করেছেন। পাশাপাশি সবুজ সাথী, খাদ্য সাথী বেকার ভাতা, বয়স্ক ভাতা সহ আরো আরো বহু ধরনের প্রকল্পের সূচনা করেছেন। এবার রাজ্যের মুখ্যমন্ত্রী মাধ্যমিক পাস পড়ুয়াদের জন্য নতুন সুযোগ নিয়ে এসেছে।

 

মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের প্রকল্প ( Mamata Banerjee Government Scheme) 

গত কাল রাজ্য অর্থবৎসরের বাজেট পেশের সময় বেশ কয়েকটি বিষয়ের উপর রাজ্য সরকার রাজ্যবাসীর জন্য সুখবর ঘোষণা করেন। এদিন তিনি রাজ্যের সরকারি কর্মীসহ রাজ্যের বাসিন্দাদের জন্য আর্থিক অনুদানের কথা ঘোষণা করেন। পাশাপাশি তিনি সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি ও অস্থায়ী কর্মীদের ভাতা বৃদ্ধিরও ঘোষণা করেন। এদিকে লক্ষীর ভান্ডার প্রকল্পের ভাতার পরিমাণ বৃদ্ধি করা হয়। এর পাশাপাশি সরকারি চাকরি ও সরকারি সাহায্য প্রাপ্ত অফিস গুলিতে প্রায় ৫ লক্ষ কর্মী নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করেন।

 

পশ্চিমবঙ্গ সরকারি প্রকল্প ( West Bengal Government Scheme) 

ঐদিন রাজ্যের পড়ুয়াদের জন্য ফের দারুন এক সুখবর ঘোষণা করেছেন। এই সুবিধা এর আগে উচ্চ মাধ্যমিক পাস পড়ুয়ারা পেতেন কিন্তু এবার থেকে মাধ্যমিক পাস করলেই এই সুবিধা পেয়ে যাবেন। সুবিধাটি হল স্মার্ট ফোন প্রদান। সাধারণত রাজ্য সরকার এর আগে উচ্চ মাধ্যমিক পাস পড়ুয়াদের জন্য স্মার্টফোন প্রদান করতেন। কিন্তু এবার থেকে রাজ্যের মাধ্যমিক পাশ পরোয়ারায় এই প্রকল্পের আওতায় আসতে পারবেন এবং স্মার্টফোন বাবদ ১০ হাজার টাকা পেয়ে যাবেন। এই টাকা দশম শ্রেণীতে হতে হলেই সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে পেয়ে যাবেন।

Important Links

Telegram Channel  Join Now
WhatsApp Group  Join Now
WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment