Govtjob360

Search
Close this search box.

SSC বা TET পরীক্ষা ছাড়াই Assistant Teacher পদে চাকরি, বেতন ৩৯,৯০০ টাকা -WB Job Recruitment

রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য ফের দারুণ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল পশ্চিমবঙ্গ সরকারের স্কুল শিক্ষা দপ্তর। এক্ষেত্রে SSC বা TET পরীক্ষা ছাড়াই রাজ্য সরকারি স্কুলে Assistant Teacher নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। রাজ্য সরকারের অন্যান্য শিক্ষকদের মতো সমতুল্য বেতনও দেওয়া হবে। কোন লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি শিক্ষক পদে চাকরি পেতে পারেন। রাজ্য সরকারের বেতন কাঠামো অনুযায়ী সংশ্লিষ্ট শিক্ষককে বেতন দেওয়া হবে। রাজ্যের যে সকল আগ্রহী প্রার্থীরা আবেদন জানাতে চায় তারা শেষ পর্যন্ত পড়বেন।নিচে পদ ও তার সম্পর্কে ধাপে ধাপে বিস্তারিত আলোচনা করা হবে । WB School Teacher Job Recruitment

Wb school teacher job recruitment

পদের নাম :সহকারী শিক্ষক ( Assistant Teacher)

শিক্ষাগত যোগ্যতা : পশ্চিমবঙ্গ সরকারের অধীনে সহকারী শিক্ষক পদের জন্য আবেদন করতে হলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তি অনুযায়ী প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে গ্রেজুয়েট পাস হতে হবে। নোটিশ ডাউনলোড করে আরো বিস্তারিত জেনে নিবেন।

বয়স সীমা : পশ্চিমবঙ্গ সরকারের অ্যাসিস্ট্যান্ট টিচার পদে আবেদন করতে হলে, চাকরি প্রার্থীদের অবশ্যই বয়স থাকতে হবে সর্বনিম্ন ১৮ বছর এবং সর্বাধিক থাকতে হবে ৩৯ বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষিত অনুযায়ী বয়সের অতিরিক্ত ছাড় দেওয়া হতে পারে।

মাসিক বেতন : রাজ্য সরকারের সহকারী শিক্ষক পদের সমতুল্য বেতনের ক্ষেত্রে দেওয়া হবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে বেতন ৩৯,৯০০ থেকে ২,০৮,৭০০ টাকা।

আবেদন ফি : এক্ষেত্রে আবেদন করতে চাকরিপ্রার্থীদের কোনরকম আবেদন ফি জমা করতে হবে না।

আবেদন পদ্ধতি : রাজ্য সরকারের সহকারী শিক্ষক পদে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করতে হবে। আবেদন করতে সর্বপ্রথম অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে অথবা অফিশিয়াল নোটিশ ডাউনলোড করতে হবে। এরপর আবেদন পত্রটি প্রিন্ট আউট বের করে নিয়ে সঠিক তথ্য দিয়ে নির্ভুলভাবে পূরণ করতে হবে। যথাস্থানে পাসপোর্ট সাইজের ছবি বসাতে হবে এবং নিজের সিগনেচার করতে হবে। সবশেষে আবেদন পত্রের সঙ্গে জরুরি সংস্থা ডকুমেন্টস এর জেরক্স কপি দিয়ে আবেদন পত্রটি নিদিষ্ট ঠিকানায় জমা করতে হবে।

জরুরি ডকুমেন্টস :
1. মাধ্যমিক এডমিট বা বয়সের প্রমাণ পত্র
2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত জরুরি ডকুমেন্টস
3. পাসপোর্ট সাইজের ছবি
4. জাতিগত সংশয় পত্র
5. আধার বা ভোটার কার্ড
6. অন্যান্য জরুরি ডকুমেন্টস

আবেদনপত্র জমা করার শেষ তারিখ: আগ্রহী ও যোগ্য চাকরি প্রার্থীর আবেদন পত্র জমা করতে পারবেন ২৭ ফেব্রুয়ারি ২০২৪ পর্যন্ত।

আবেদনপত্র জমা করার ঠিকানা : Administrative Building, DJ-4, Sector-II, Saltlake, Kolkata-700091

আবেদন সম্পর্কে আরো বিস্তারিত জানতে হলে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে হলে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করে দেখে নিবেন –

Official Notification : Download 

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment