Govtjob360

Search
Close this search box.

সেন্ট্রাল ব্যাংকে 3000 পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, এক্ষুনি আবেদন করুন -Central Bank Job Recruitment

আপনি কি বেকার প্রার্থী? ব্যাংকে চাকরি করতে ইচ্ছুক? তাহলে আপনার জন্য চাকরির দারুন সুযোগ দিচ্ছে ভারতের অন্যতম ব্যাংক সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা কিংবা ভারতের নাগরিক হয়ে থাকেন তাহলে আপনার জন্য চাকরির দারুন সুযোগ দিচ্ছি সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। যদি আপনি ব্যাংকে চাকরি করতে চান তাহলে সংশ্লিষ্ট নিয়োগ সম্পর্কে আরও বিস্তারিত জানতে হলে নিচে শুরু থেকে শেষ পর্যন্ত ভালোভাবে পড়বেন।নিচে শূন্যপদ, যোগ্যতা, বয়স, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে ধাপে ধাপে আলোচনা করা হবে। Central Bank Job Recruitment

পদের নাম : সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, এক্ষেত্রে শিক্ষানবিশ পদে নিয়োগ করা হবে।

শূন্যপদ সংখ্যা : প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী এক্ষেত্রে 3,000 পদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা : যেসব চাকরি-প্রার্থীরা সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে চাই তাদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, যেকোনো শাখায় গ্যাজুয়েট পাশ বা তার সমতুল্য। অবশ্যই চাকরিপ্রার্থীদের গ্রেজুয়েশন পাস করতে হবে বা পাস সার্টিফিকেট তুলতে হবে ২০২০ সালের ৩১ মার্চের আগে।

বয়স সীমা : যে সমস্ত চাকরিপ্রার্থীরা সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে চাই সে সমস্ত চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে বয়স থাকতে হবে জন্ম তারিখ অনুযায়ী 1996 সালের 1 এপ্রিল থেকে 2004 সালের 31 শে মার্চ পর্যন্ত। এছাড়াও যারা বিভিন্ন রিজার্ভ জাতি থেকে আবেদন করবেন তারা সরকারি নিয়ম অনুসারে বয়সের অতিরিক্ত ছাড় পেয়ে যাবেন।

আবেদন পদ্ধতি : যে সমস্ত আগ্রহী ও যোগ্য চাকরি প্রার্থীরা সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে চাই তাদের ক্ষেত্রে অনলাইনের মাধ্যমে রেজিস্টার করতে হবে। প্রথমে সংশ্লিষ্ট অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে, এরপর জরুরি সমস্ত তথ্য দিয়ে সেই রেজিস্ট্রেশন ফর্মটি ১০০ শতাংশ পূরণ করতে হবে। পুরোপুরি আবেদন ফরমটি সম্পূর্ণ হওয়ার পরেই আপনি এই সুযোগ পেতে পারবেন অন্যথায় আবেদনপত্র বাতিল হতে পারে।

আবেদন ফি :আগ্রহী প্রার্থীদের এক্ষেত্রে আবেদন ফি হিসেবে সাধারণদের ৮০০ টাকা এবং সংরক্ষিতদের জন্য ৬০০ টাকা ও প্রতিবন্ধীদের আবেদন ফি হিসাবে ৪০০ টাকা অনলাইন মাধ্যমে জমা করতে হবে।

নিয়োগ প্রক্রিয়া : যে সমস্ত আগ্রহী ও যোগ্য প্রার্থীরা সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে সফলভাবে আবেদন জানাবেন তাদের এক্ষেত্রে নিয়োগ করা হবে অনলাইনে লিখিত পরীক্ষা বিভিন্ন ব্যাংকিং বিষয়ের উপর ভিত্তি করে। এছাড়াও প্রার্থীদের অবশ্যই লোকাল ভাষার জ্ঞান থাকতে হবে। নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে আরো বিস্তারিত জানতে অবশ্যই অফিশিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন।

যে সকল চাকরি প্রার্থীরা সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে আগ্রহী তারা আগেও অফিশিয়াল নোটিশ ডাউনলোড করে ভালোভাবে আরও বিস্তারিত জেনে তারপরে আবেদন করবেন। নিচে অফিসার নোটিশ ডাউনলোড লিংক ও অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট লিংক দেওয়া হল –

Online Apply : Download 

Official Notification : Download 

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment