স্বাস্থ্য দপ্তরে বিপুল কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, 23 জেলা থেকে আবেদন করুন -WB Health Job Recruitment

বর্তমান সময়ে চারিদিকে শুধু চাকরির হাহাকার পড়ে গেছে। তাই বহু প্রার্থীরা অধীর আগ্রহে অপেক্ষা করে আছেন একটি চাকরির আশায়। এবার প্রার্থীদের মুখে হাসি ফোটাতে পশ্চিমবঙ্গের হেলথ ডিপার্টমেন্ট থেকে চাকরির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ন্যাশনাল হেলথ মিশনের আন্ডারে কর্মী নিয়োগ করা হবে। কারা কারা এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন? কত দিনের মধ্যে আবেদনের কাজ সম্পূর্ণ করতে হবে? ইত্যাদি প্রশ্নের উত্তর পাওয়ার জন্য আর্টিকেলটি ধৈর্য ধরে শেষ পর্যন্ত পড়ুন।WB Health Job Recruitment

wb health job recruitment
পদের নাম

হেলথ দপ্তরের তরফ থেকে যে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেখানেই দেখা যাচ্ছে ন্যাশনাল হেলথ মিশ্রণের আন্ডারে মেডিকেল অফিসার ইনচার্জ, অ্যাকাউন্টেন্ট কুক, নার্সিং স্টাফ প্রভৃতি পদে নিয়োগ করা হবে প্রার্থীদের।

শূন্যপদের সংখ্যা-বিজ্ঞপ্তিতে ৪৪১টি শূন্য পদের সংখ্যার কথায় বলা হয়েছে।

যোগ্যতা

বিভিন্ন ক্যাটাগরির পদের জন্য ভিন্ন ভিন্ন যোগ্যতা যাওয়া হয়েছে যেমন মেডিকেল অফিসার ইনচার্জ পদে আবেদন করতে গেলে প্রার্থীদের এমবিবিএস বা পোস্ট গ্ৰাজুয়েট ডিগ্রী পাস হতে হবে। তবে শুধু এমবিবিএস ডিগ্রি থাকলে চলবে না দুই বছর মেডিকেল অফিসার পদে কাজের অভিজ্ঞতাও থাকতে হবে। আবার নার্সিং স্টাফ পদে আবেদনের জন্য প্রার্থীদের এমএসসি নার্সিং পাস হতে হবে।

বয়সসীমা

বিভিন্ন ক্যাটাগরির পদের জন্য ভিন্ন ভিন্ন বয়স চাওয়া হয়েছে। তবে প্রার্থীদের ৪০ থেকে ৭০ বছরের মধ্যে বয়স হলে এই পদগুলোর জন্য আবেদন জানাতে পারবেন। বয়সের হিসাব ধরা হবে ১-১ -২০২৪ হিসেবে

বেতন

কর্মীদের নিয়োগ করা হবে কন্টাক্ট বেসিসে। যে সকল প্রার্থীরা ন্যাশনাল হেলথ মিশনের আন্ডারে চাকরি পাবেন তাদের বেতন ৮ হাজার থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত হবে।

আবেদন পদ্ধতি

ইচ্ছুক প্রার্থীরা আবেদন জানাতে পারবেন অনলাইনের মাধ্যমে। আবেদন জানাতে গেলে প্রার্থীদের ভিজিট করতে হবে প্রথমে এই সাইটে www.north24parganas.govt.in / www.north24parganashelth.org। এই ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্রের লিংক পেয়ে যাবে। সেখানে নিজের যাবতীয় তথ্য ইনপুট করে সাবমিট বাটনে ক্লিক করলেই আবেদন জমা দেওয়ার কাজ সম্পূর্ণ হয়ে যাবে। তবে আবেদনপত্র জমা দেওয়ার সময় এডুকেশন কোয়ালিফিকেশনের প্রয়োজনীয় তথ্য আপলোড করতে ভুলবেন না।

 

অষ্টম পাশে রাজ্য সরকারের ফের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, এক্ষুনি আবেদন করুন -WB Govt Job Recruitment

নিয়োগ পদ্ধতি
আবেদনপত্র জমা দেওয়ার পরে প্রার্থীদের একটি শর্ট লিস্ট তৈরি করে স্কিল টেস্ট এবং ইন্টারভিউ এর মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে।

আবেদন শেষ তারিখ-আবেদনপত্র জমা দেওয়ার কাজ শুরু হবে ২০শে জুন ২০২৪ থেকে চলবে ৫ই জুলাই মধ্যরাত পর্যন্ত।

আরও পড়ুন :

ঘরের মেয়েদের টাকা দেওয়ার ঘোষণা সরকারের, এই ভাবে আবেদন করুন -Central Government Scheme

 

 

Leave a Comment

x