অষ্টম পাশে রাজ্য সরকারের ফের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, এক্ষুনি আবেদন করুন -WB Govt Job Recruitment

এবার রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য ফের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল কলকাতা সিভিল কোর্ট। যেকোনো ভারতীয় সহ পশ্চিমবঙ্গের ২৩ জেলা থেকে বেকার যুবক-যুবতীরা যোগ্যতার নিরিখে আবেদন জানাতে পারবেন। নিযুক্ত প্রার্থীদের পশ্চিমবঙ্গ সরকারের অধীনে মাসিক বেতন দেওয়া হবে। রাজ্যের যে সকল বেকার যুবক যুবতীরা দীর্ঘদিন ধরে চাকরি অপেক্ষায় রয়েছেন তাদের জন্য অবশেষে একটি সুখবর। আবেদন জানাতে আগ্রহী প্রার্থীরা শেষ পর্যন্ত পড়বেন। আবেদন পদ্ধতি, যোগ্যতা, বয়স সম্পর্কে ধাপে ধাপে বিস্তারিত আলোচনা করা হবে। WB Govt Job Recruitment

 

নিয়োগের সংস্থা : নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কলকাতা সিটি সিভিল কোর্টের তরফে।

 

পদের নাম : এক্ষেত্রে দুই ধরনের পদে নিয়োগ করা হবে ইংলিশ স্টেনোগ্রাফার এবং পিয়ন।

 

শিক্ষাগত যোগ্যতা : এক্ষেত্রে দুটি পদের জন্য আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা লাগবে। ইংলিশ স্টেনোগ্রাফার পদের জন্য প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে স্নাতক পাস সঙ্গে কম্পিউটার সার্টিফিকেট। এছাড়াও প্রার্থীর শট হ্যান্ড টাইপিং এর দক্ষতা থাকতে হবে। এছাড়াও পিয়ন পদের জন্য আবেদন করতে গেলে চাকরিপ্রার্থীদের যোগ্যতা হিসেবে যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কমপক্ষে অষ্টম শ্রেণী পাস করতে হবে।

 

মাসিক বেতন : ইংলিশ স্টেনোগ্রাফার পদের জন্য মাসিক বেতন দেওয়া হবে ৩২,১০০ এবং পিয়ন পদের জন্য মাসিক বেতন দেওয়া হবে ১৭ হাজার টাকা।

 

বয়স সীমা : যে সমস্ত চাকরিপ্রার্থীরা উপরোক্ত দুটি পদের ক্ষেত্রে আবেদন জানাতে আগ্রহী বা যোগ্য হবে তারা এক্ষেত্রে নূন্যতম ১৮ বছর বয়স এবং সর্বাধিক ৪০ বছর বয়স পর্যন্ত আবেদন জানাতে পারবেন। এছাড়া সংরক্ষিতরা সরকারি নিয়ম অনুসারে বয়সের উর্ধ্ব সীমার ছাড় পেয়ে যাবেন।

 

আবেদন পদ্ধতি : আগ্রহী ও যোগ্য চাকরির প্রার্থীদের ক্ষেত্রে অনলাইনের মাধ্যমে আবেদন করার সুযোগ দেওয়া হবে। অনলাইন আবেদন করতে অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে এবং জরুরী সমস্ত তথ্য ও নির্দিষ্ট ফরমেটে পূরণ করতে হবে। আবেদন জরুরি ডকুমেন্টস সাথে রাখতে হবে এবং নির্দেশ মতো আপলোড করতে হবে। সবশেষে আবেদন ফি জমা করে ফাইনাল সাবমিট করতে পারবেন।

 

আবেদন ফী : ইংলিশ স্টেনোগ্রাফার পদের জন্য আবেদন ফি সংরক্ষিতদের জন্য ৩৫০ টাকা ও অসংরক্ষিতদের জন্য ৪০০ টাকা। পিয়ন পদের জন্য সংরক্ষিতদের জন্য ২০০ এবং অসংরক্ষিতদের জন্য ২৫০ টাকা জমা করতে হবে।

 

আবেদন করার শেষ তারিখ : ১৮ জুলাই পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে।

 

অফিসিয়াল নোটিশ : ডাউনলোড

Leave a Comment

x