Govtjob360

Search
Close this search box.

রাজ্য সরকার দিচ্ছে ৫ লক্ষ টাকা, রাজ্যের বাসিন্দা হলে আবেদন করুন – WB Govt Scheme

আপনি কি পশ্চিমবঙ্গের বাসিন্দা? এখনো পর্যন্ত বেকার? এবার রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য দারুন প্রকল্পের সূচনা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য ৫ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা করেছেন রাতের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার জন্য ইতিমধ্যে নয়া প্রকল্পের নামও সূচনা করেছেন তিনি। এই প্রকল্পের মাধ্যমে বেকার যুবক যুবতীদের কর্মহীন থেকে অর্থ উপার্জনের বিভিন্ন রাস্তা অবলম্বন করার উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এর মাধ্যমে আবেদন করলে রাজ্য সরকারের তাই দেওয়া হবে এককালীন ৫ লক্ষ টাকা। আসুন তাহলে আরো বিস্তারিত জেনে নেওয়া যাক।

Wb govt scheme for 5 lakhs

রাজ্য সরকার রাজ্যের বিভিন্ন ধরনের বাসিন্দা জন্য বিভিন্ন রকমের নতুন নতুন প্রকল্প নিয়ে আসেন। রাজ্যের ছেলে বুড়ো থেকে মহিলা কিংবা মেয়ে সকলের জন্য নানারকম জনমুখী প্রকল্পের সূচনা করেছেন। এবার বেকার যুবক-যুবক দের কথা মাথায় রেখে বা তাদের কর্মমুখী করতে নতুন প্রকল্প নিয়ে আসলো রাজ্যের মুখ্যমন্ত্রী। এই প্রকল্পের মূল উদ্দেশ্য হলো যে সকল বেকার যুবক-যুবতীরা কোন ব্যবসা শুরু করতে চাই, কিন্তু অর্থের অভাবে তা করা হয় না। তাদের সহায়তা দেওয়ার জন্য বা সহযোগিতার জন্য রাজ্য সরকার এই প্রকল্পের সূচনা করেছেন। আসুন তাহলে জেনে নিব, কিভাবে আবেদন করা যাবে।

প্রকল্পের নাম : রাজ্য সরকারের এই প্রকল্পের নাম হলো ভবিষ্যৎ ক্রেডিট কার্ড প্রকল্প।

এই প্রকল্পে আবেদন করতে কি কি ধরনের যোগ্যতা থাকতে হবে :
1. এই প্রকল্পে আবেদন করতে অবশ্যই প্রার্থীকে পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে
2. আবেদনকারীর বয়স থাকতে হবে সর্বনিম্ন ১৮ বছর এবং সর্বাধিক ৪৫ বছর পর্যন্ত আবেদন করতে পারবেন
3. আবেদনকারী কোন পূর্ববর্তী লোনের সঙ্গে যুক্ত থাকলে এই প্রকল্পের সুবিধা পাবেন না
4. যারা আগেও এই প্রকল্পের সুবিধা পেয়েছেন তারাও এক্ষেত্রে নতুন করে সুবিধা পাবেন না

আবেদন পদ্ধতি : এই প্রকল্পের আবেদন প্রক্রিয়া অফলাইন মাধ্যমে করা হয়ে থাকে। এর জন্য অফিসিয়াল ওয়েবসাইট থেকে কিংবা নিকটবর্তী বিডি অফিসের থেকে আবেদনপত্র সংগ্রহ করতে হয়। তবে মনে রাখবেন এই প্রকল্পের সুবিধা সব সময় দেওয়া হয় না। কিছু বিশেষ সময়ে এই প্রকল্পের আবেদন গ্রহণ প্রক্রিয়ার শুরু হয়। আপনার যদি উপরোক্ত যোগ্যতা গুলি থাকে এবং এই প্রকল্পের সুবিধা পেতে চান তাহলে আপনাকে নির্দিষ্ট সময়ে নিকটবর্তী সরকারি অফিসে অর্থাৎ বিশেষ করে গ্রাম পঞ্চায়েত কিংবা পঞ্চায়েত সমিতি কিংবা পৌরসভায় গিয়ে যোগাযোগ করতে হবে। সেখান থেকে আবেদনপত্র সংগ্রহ করে সেটি সঠিকভাবে পূরণ করে নির্দেশ মতো সঠিক স্থানে জমা করতে হবে।

বনদপ্তরে ভলেন্টিয়ার নিয়োগ শুরু, বিরাট ঘোষণা মমতার -WB Govt Volunteer Job Recruitment

 

জরুরি ডকুমেন্টস :আবেদন করার সময় পর থেকে বেশ কিছু জরুরি ডকুমেন্টস এর জেরক্স কপি জমা করতে হবে। বিস্তারিত জানতে সংশ্লিষ্ট অফিসে গিয়ে যোগাযোগ করুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment