Govtjob360

Search
Close this search box.

৪,২১৪ শূন্যপদে শিক্ষক ও ক্লার্ক সহ অন্যান্য স্টাফ নিয়োগের বিজ্ঞপ্তি, এক্ষুনি আবেদন করুন -Teachers and Non Teaching Staff Recruitment

চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুসংবাদ এবার ৪ হাজারেরও বেশি শিক্ষক ও নন টিচিং স্টাফ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে এক্ষেত্রে শিক্ষকসহ অন্যান্য শিক্ষা কর্মী স্টাফ পদেও নিয়োগ করা হবে। পুরুষ মহিলা সকালে আবেদন করতে পারবেন। ইতিমধ্যে চাকরিপ্রার্থীদের আবেদন করার জন্য শেষ তারিখ হিসেবে ৭ ফেব্রুয়ারি ঘোষণা করা হয়েছে। যে সকল চাকরিপ্রার্থীরা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে চাই তারা নিজের শেষ পর্যন্ত পড়বেন। Teachers and Non Teaching Staff Recruitment 

কি কি পদে নিয়োগ করা হবে :

1.সহকারী শিক্ষক 

2. স্নাতকোত্তর শিক্ষক 

3. সেকশন অফিসার 

4. জুনিয়র অ্যাসিস্ট্যান্ট 

5. লোয়ার ডিভিশন ক্লার্ক 

6. স্টোনোগ্রাফার 

 

মোট শূন্যপদ : ৪,২১৪ টি পদে নিয়োগ করা হবে। 

 

আবেদন ফি: যে সকল চাকরির প্রার্থীরা সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে বা উপরোক্ত পদগুলিতে আবেদন করতে চায়, তাদের এক্ষেত্রে আবেদন ফি হিসেবে সাধারণ ও ওবিসিদের জন্য ১০০ টাকা এবং অন্যান্য সংরক্ষিত সহ মহিলাদের জন্য কোন আবেদন ফি নেওয়া হবে না। 

 

শিক্ষাগত যোগ্যতা : যে সমস্ত চাকরিপ্রার্থীরা উপরোক্ত ৬ ধরনের পদে আবেদন করতে চাই, তাদের শিক্ষাগত যোগ্যতা পদ অনুযায়ী আলাদা আলাদা থাকতে হবে। এক্ষেত্রে শিক্ষক পদের জন্য উপযুক্ত যোগ্যতা থাকতে হবে এবং নন টিচিং স্টাফদের জন্য উচ্চ মাধ্যমিক কিংবা গ্র্যাজুয়েট পাস সঙ্গে কম্পিউটার সার্টিফিকেট থাকলে আবেদন করা যাবে। তবে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে বিস্তারিত জেনে নিবেন। 

 

বয়সসীমা :এক্ষেত্রে উপরোক্ত পদে আবেদন করতে আগ্রহী প্রার্থীদের বয়স সর্বাধিক থাকতে হবে ৪০ বছরের মধ্যে। তবে প্রত্যেক পদ সম্পর্কে আলাদা আলাদা ভাবে বয়স জানতে অফিশিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন 

 

মাসিক বেতন :এক্ষেত্রে সরকারের নিয়ম অনুসারে প্রত্যেক পদের জন্য আলাদা আলাদা হিসেবে মাসিক বেতন ধার্য করা হয়েছে। বিস্তারিত অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন। 

 

বাছাই প্রক্রিয়া: যে সকল চাকরি প্রার্থীরা সফলভাবে আবেদন করবেন, তাদের এক্ষেত্রে নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা, দক্ষতার পরীক্ষা ও ডকুমেন্টস ভেরিফিকেশন সহ অন্যান্য জরুরী বাছাই প্রক্রিয়ার মাধ্যমে। 

 

আবেদন প্রক্রিয়া :যে সকল চাকরিপ্রার্থী আবেদন করতে চাই, সে সমস্ত চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদনের সুযোগ দেওয়া হবে। অনলাইন আবেদন করতে অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে এবং সেখানে গিয়ে জরুরী তথ্য পূরণ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। 

 

অনলাইন আবেদন করার তারিখ সমূহ : এক্ষেত্রে অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হবে ৯ জানুয়ারি ২০২৪ থেকে এবং আবেদন প্রক্রিয়া চলবে ৭ ফেব্রুয়ারি ২০২৪ পর্যন্ত। 

 

আবেদন সম্পর্কে আরো বিস্তারিত জানতে অবশ্যই অফিশিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন নিচে তার লিংক দেওয়া হল –

Official Notice Download 
Telegram ChannelClick Here
WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment