Govtjob360

Search
Close this search box.

ফের রেলে গ্রুপ সি পদে প্রচুর চাকরি, এক্ষুনি আবেদন করুন – Railway Job Recruitment

দীর্ঘ অপেক্ষার পর ফের রেলে কর্মী (Railway Job Recruitment) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে এক্ষেত্রে নিযুক্ত প্রার্থীদের মাসিক বেতন দেওয়া হবে 19,900 টাকা থেকে 63,200 টাকা পর্যন্ত। দেশের নাগরিক হলে বা পশ্চিমবঙ্গের নাগরিক হলে আবেদন জানাতে পারবেন। নারী পুরুষ সকলে আবেদনের যোগ্য হবে। যে সমস্ত চাকরি প্রার্থীরা রেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে চাই, তারা আগে বিস্তারিত জেনে তারপরে আবেদন করবেন। নিচে আবেদন পদ্ধতি, নিয়োগ প্রক্রিয়া ও শূন্য পদ সম্পর্কে ধাপে ধাপে আলোচনা করা হবে। Railway Job Recruitment 

রেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে কি পদে নিয়োগ করা হবে ( Name Of the post) 

যে সমস্ত চাকরি প্রার্থীরা সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে চাই তাদের এক্ষেত্রে গ্রুপ সি লেভেলের পদে নিয়োগ করা হবে। পদ সম্পর্কে বিস্তারিত জানতে হলে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন। 

 

রেলের গ্রুপ সি নিয়োগের ক্ষেত্রে বয়সসীমা ( Age Limit) 

রেলে সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের বয়স থাকতে হবে নূন্যতম 18 বছর এবং চাকরি প্রার্থীরা সর্বাধিক 30 বছর পর্যন্ত আবেদন করতে পারবেন। এছাড়াও সংরক্ষিতদের জন্য সরকারি নিয়ম অনুসারে বয়সের ছাড় দেওয়া হয়। 

 

শিক্ষাগত যোগ্যতা (Educational Qualification) 

আগ্রহী চাকরি প্রার্থীগণ মাধ্যমিক পাস যোগ্যতাই আবেদন জানাতে পারবেন। এছাড়া উচ্চ-যোগ্যতা যেমন উচ্চ মাধ্যমিক পাস কিংবা তার সমতুল্য যোগ্যতা থাকলেও আবেদন জানাতে পারবেন। চাকরিপ্রার্থীদের অবশ্যই 50 শতাংশ নাম্বার নিয়ে পাশ করতে হবে।এছাড়াও যোগ্যতা সম্পর্কে আরও বিস্তারিত জানতে হলে অবশ্যই অফিশিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিতে হবে। 

 

মাসিক বেতন (Monthly Salary) 

যে সমস্ত চাকরি প্রার্থীরা রেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে নিযুক্ত হবেন তাদের মাসিক বেতন দেওয়া হবে নূন্যতম 1,9900 এবং সর্বাধিক 63,200 টাকা। 

 

নিয়োগ প্রক্রিয়া (Recruitment Process) 

যে সমস্ত চাকরি প্রার্থীরা সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে সফলভাবে আবেদন করবেন, তাদের নিয়োগ করা হবে এক্ষেত্রে লিখিত পরীক্ষা এবং প্রাকটিক্যাল টেস্ট ও অন্যান্য পরীক্ষার মাধ্যমে। 

 

আবেদন পদ্ধতি (Application Procedure) 

যে সমস্ত চাকরি প্রার্থী সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে চাই তাদের এক্ষেত্রে অনলাইনে মাধ্যমে আবেদন করতে হবে 

1. প্রথমে রেলের সংশ্লিষ্ট আবেদন লিংকে ক্লিক করতে হবে 

2. এরপর জরুরি তথ্য পূরণ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে 

3. আবেদন চলাকালীন জরুরি ডকুমেন্টস হাতে রাখতে হবে এবং নির্দেশ মতো আপলোড করতে হবে 

4. সবশেষ আবেদন ফি জমা করে ফাইনাল সাবমিট করে আবেদন প্রক্রিয়া শেষ করতে হবে 

 

আবেদন ফি (Application Fee)

এক্ষেত্রে আবেদন করতে হলে আবেদন ফি হিসেবে সাধারণ ও ওবিসিদের জন্য 500 টাকা অনলাইন মাধ্যমে এবং অন্যান্য সংরক্ষিতের জন্য 250 টাকা অনলাইন মাধ্যমে জমা করতে হবে। 

 

অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে ও অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে নিচে দেওয়া লিংক ক্লিক করবেন 

Official Notice Download 
Official Website Click Here
WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment