Govtjob360

Search
Close this search box.

মাধ্যমিক পাসে কলকাতা মেট্রোরেলে প্রচুর কর্মী নিয়োগ- Kolkata Metro Railway Recruitment

পশ্চিমবঙ্গের ফেল কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যেখানে কলকাতা মেট্রোরেলে কর্মী নিয়োগ করা হবে। রাজ্যের মাধ্যমে পাশ করা চাকরি প্রার্থীরা এক্ষেত্রে আবেদন করতে পারবেন। নারী-পুরুষ সকলেই ক্ষেত্রে আবেদনের যোগ্য। ইতিমধ্যে নিয়োগের বিজ্ঞপ্তি ও প্রকাশ করেছে এবং আবেদন গ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদন করতে আগ্রহী হলে, নিচের স্টেপ গুলি ফলো করবেন। শূন্যপদ, যোগ্যতা, বয়স আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে নীচে আলোচনা করা হলো। Kolkata Metro Railway Recruitment

 

পদের নাম :এক্ষেত্রে কলকাতা মেট্রো রেলের শিক্ষানবিশ পদে নিয়োগ করা হবে।

 

মোট শূন্যপদ :চাকরিপ্রার্থীদের জন্য এক্ষেত্রে মোট শূন্য পদ রয়েছে 129 টি

 

শিক্ষাগত যোগ্যতা : যার কলকাতা মেট্রো রেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক, সেই সকল প্রার্থীদের এক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা হিসেবে মাধ্যমিক পাস করতে হবে সঙ্গে 50 শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। এছাড়াও চাকরিপ্রার্থীদের সংশ্লিষ্ট ট্রেডে পাস সার্টিফিকেট থাকতে হবে।

 

বয়স সীমা: যে সকল চাকরিপ্রার্থী কলকাতা মেট্রো রেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করবে, তাদের বয়স থাকতে হবে ন্যূনতম 15 বছর এবং সর্বাধিক 24 বছরের মধ্যে। এছাড়াও যারা বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরি থেকে আবেদন করবেন, তাদের জন্য সরকারি নিয়ম অনুসারে বয়সের অতিরিক্ত ছাড় দেওয়া হবে।

 

আবেদন প্রক্রিয়া :যে সকল চাকরিপ্রার্থী কলকাতা মেট্রোরেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে আগ্রহী হবে, তাদের আবেদন করতে হবে অফলাইন মাধ্যমে অর্থাৎ এ ক্ষেত্রে একটি আবেদন পত্র দেওয়া রয়েছে, সেই আবেদন পত্রটি ঠিকঠাকভাবে পূরণ করে নিচের দেওয়া ঠিকানায় জমা করতে হবে। নিচে ঠিকানা উল্লেখ করা হলো। এছাড়া আবেদন পত্রের সঙ্গে জরুরি সমস্ত ডকুমেন্টসের জেরক্স কপি জমা করতে হবে এবং সঙ্গে আবেদন ফি জমার কপিও জমা করতে হবে । খামের উপর অবশ্যই ‘APPLICATION FOR TRAINING UNDER APPRENTICESHIP ACT’  উল্লেখ করতে হবে।

 

আবেদন ফি: যে সকল চাকরি প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের আবেদন ফি হিসেবে ১০০ টাকা অফলাইন মাধ্যমে পোস্টাল ড্রাফ করে জমা করতে হবে।

 

নিয়োগ প্রক্রিয়া:  যে সকল চাকরিপ্রার্থী সফলভাবে আবেদন করবে তাদের এক্ষেত্রে নিয়োগ করা হবে মাধ্যমিকের নাম্বার এবং অন্যান্য যোগ্যতার উপর ভিত্তি করে। প্রথমে একটি শর্টলিস্ট তৈরি করা হবে এবং সেই শর্টলিস্ট অনুযায়ী নিয়োগ করা হবে।

 

আবেদনপত্র জমা করার শেষ তারিখ: এক্ষেত্রে চাকরি প্রার্থীরা আবেদনপত্র জমা করতে পারবেন 04/01/2023 পর্যন্ত সন্ধ্যা 6 টার আগে।

 

আবেদন করার আগে অবশ্যই অফিসিয়াল নোটিশটি ডাউনলোড করে দেখে নিবেন। নিচে আবেদন পত্র ও অফিসের নোটিশ ডাউনলোড লিংক দেওয়া হলো থাকলো

TELEGRAM CHANNEL : JOIN NOW

WHATSAPP GROUP :JOIN NOW

OFFICIAL NOTICE : DOWNLOAD HERE

 

 

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment