Govtjob360

Search
Close this search box.

সুখবর! অবশেষে 10,300 শূন্যপদে হোম গার্ড নিয়োগের বিজ্ঞপ্তি, এক্ষুনি আবেদন করুন -Home Guard Job Recruitment

home Guard job recruitment

বেকার যুবক যুবতীদের জন্য সুসংবাদ।অবশেষে 10 হাজারেরও বেশি শূন্য পদে হোম গার্ড কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, নূন্যতম যোগ্যতায় ভারতীয় নাগরিক হলে চাকরি প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। মহিলা পুরুষ উপায় চাকরিপ্রার্থী আবেদন জানাতে পারবেন। যে সকল চাকরিপ্রার্থীরা হোমগার্ড পদে আবেদন জানাতে চাই, তারা শেষ পর্যন্ত পড়বেন আরো বিস্তারিত জানতে । নিচে শূন্য পদ, আবেদন পদ্ধতি, যোগ্যতা, বয়স  বেতন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। Home Guard Job Recruitment

 

পদের নাম : হোম গার্ড 

 

মোট শূন্য পদ : 10,285 টি পদে নিয়োগ করা হবে।

 

বয়স সীমা : যারা হোম গার্ড পদে আবেদন করতে আগ্রহী প্রার্থীদের বয়স থাকতে হবে সর্বনিম্ন 20 বছর এবং সর্বাধিক বয়স থাকতে হবে 45 বছরের মধ্যে। এছাড়াও যারা সংরক্ষিত জাতি থেকে আবেদন করবেন তারা সরকারি নিয়ম অনুসারে বয়সের অতিরিক্ত ছাড় পেয়ে যাবেন।

 

শিক্ষাগত যোগ্যতা : যে সকল চাকরি প্রার্থীরা উপরোক্ত পদে আবেদন জানাতে চাই তাদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে মাধ্যমিক পাস কিংবা উচ্চ মাধ্যমিক পাস। এছাড়া যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত জানতে হলে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন।

 

মাসিক বেতন : যে সকল চাকরি প্রার্থীরা সংশ্লিষ্ট পদে নিযুক্ত হবেন তাদের মাসিক বেতন দেওয়া হবে প্রতি মাসে 25,000 টাকা।

 

আবেদন ফি : সংশ্লিষ্ট পদে আবেদন করতে আগ্রহী প্রার্থীদের আবেদন ফি হিসেবে 100 টাকা অনলাইন মাধ্যমে জমা করতে হবে। আবেদন ফি জমা করার পরে আবেদন ফি পুনরায় ফেরত দেওয়া হবে না।

 

নিয়োগ প্রক্রিয়া : যে সকল চাকরি প্রার্থীরা সফলভাবে আবেদন করবেন তাদের এক্ষেত্রে নিয়োগ করা হবে বেশ কয়েকটি প্রক্রিয়ার মাধ্যমে। শারীরিক পরীক্ষা, লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে।

 

আবেদন পদ্ধতি : আগ্রহী ও যোগ্য প্রার্থীদের ক্ষেত্রে অনলাইনে মাধ্যমে আবেদন করার সুযোগ দেওয়া হবে। অনলাইনে আবেদন করতে সর্বপ্রথম অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে। এরপর জরুরি সমস্ত তথ্য সঠিকভাবে পূরণ করে সঙ্গে জরুরী সমস্ত ডকুমেন্টস নির্দেশ মত আপলোড করে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে।

 

আবেদন প্রক্রিয়া ও অন্যান্য আরো বিস্তারিত জানতে হলে অবশ্যই অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন অথবা অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে দেখে নিবেন

অফিসিয়াল নোটিশ : ডাউনলোড

অফিসিয়াল ওয়েবসাইট : ক্লিক করুন 

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment