Govtjob360

Search
Close this search box.

সুখবর! এই প্রকল্পে নারী পুরুষ সকলে পাবেন মাসে মাসে ২০০০ টাকা, এখনই আবেদন করুন

রাজ্যের বাসিন্দা হলে আপনার জন্য রয়েছে দারুন সুসংবাদ। আপনি কি লক্ষী ভান্ডারে টাকা পাচ্ছেন? এবার আপনার জন্য নিয়ে আসা হলো লক্ষ্মীর ভান্ডার থেকে বড় প্রকল্প। এই প্রকল্পে আবেদন করলে মাসে মাসে পেয়ে যাবেন ২০০০ টাকা। সাধারণত লক্ষী ভান্ডার প্রকল্পে মাসে মাসে দেওয়া হয় মহিলাদের সাধারণ ওবিসি হলে ৫০০ টাকা এবং অন্য সংরক্ষিতদের জন্য ১০০০ টাকা। কিন্তু এই প্রকল্পের মাধ্যমে পেয়ে যাবেন ২০০০ টাকা। তাও আবার জাতি ধর্ম নির্বিশেষে। 

 

এই প্রকল্পের নাম দেওয়া হয়েছে নারায়ণ ভান্ডার প্রকল্প এই প্রকল্পের মূল উদ্দেশ্য হলো দেশের প্রত্যেক নাগরিকের অর্থাৎ পুরুষ মহিলা সকলেই আবেদন করলে মাসে মাসে পেয়ে যাবেন ২০০০ টাকা। এই প্রল প্রকল্প যদিও লক্ষী ভান্ডার প্রকল্পের অবিকল তবে এক্ষেত্রে লক্ষী ভান্ডার থেকে বেশি টাকা দেওয়া হবে। প্রকল্পের নামকরণ করা হয়েছে লক্ষীর ভান্ডার প্রকল্পের উপর নির্ভর করে। এই প্রকল্পে লক্ষী ভান্ডার থেকে দ্বিগুন টাকা পাওয়া যাবে। সরাসরি ব্যাংক একাউন্টে টাকা ঢুকে যাবে। 

 

আপনারা সকলেই জানেন সামনের লোকসভা ভোট। আর এই লোকসভা ভোটকে কেন্দ্র করে কেন্দ্র সরকারের তরফে নারায়ণ ভান্ডার প্রকল্পের সূচনা করা হয়েছে। জাতি ধর্ম নির্বিশেষে সকলকে মাসে মাসে দেওয়া হবে ২০০০ টাকা শুনতে অবাক লাগলো এটাই সত্যি সম্প্রতি কেন্দ্র সরকারের তরফে এই প্রকল্পের সূচনা করা হয়েছে। আজকে আমরা এই প্রকল্পের সম্বন্ধে আরও বিস্তারিত জেনে নিব। চলুন তাহলে শেষ পর্যন্ত পড়বেন। 

 

সূত্র মারফত জানা গিয়েছে এই প্রকল্প কোন রাজ্যের জন্য শুধু নয়। এই প্রকল্প হলো দেশের সমস্ত নাগরিকের জন্য। তাইতো এই প্রকল্পে দেখা হবে না পুরুষ বা মহিলা কিংবা তার জাতি ধর্ম। ভারতের নাগরিক হলে এই প্রকল্পের সুবিধা পেয়ে যাবেন। এমনকি এও জানানো হয় যারা লক্ষীর ভান্ডার প্রকল্পের সঙ্গে যুক্ত রয়েছেন তারাও এই প্রকল্পের সুবিধা পেয়ে যাবেন। এক্ষেত্রে আবেদন করলে আপনি লক্ষীর ভান্ডার থেকে দ্বিগুন টাকা পেয়ে যাবেন। কেন সরকার কর্তৃক এই প্রকল্পের সূচনা করা হচ্ছে। 

 

এই প্রকল্পের মাধ্যমে নারী-পুরুষ সকলের জন্য সমাহারে টাকা দেওয়া হবে। সাধারণত লক্ষীর ভান্ডারে বিভিন্ন জাতি বা ধর্ম অনুযায়ী টাকার পরিমাণ আলাদা আলাদা কিন্তু এ ক্ষেত্রে নারী পুরুষ সহ বিভিন্ন ধর্মজাতি সব ক্ষেত্রেই একই পরিমাণ টাকা দেওয়া হবে। যেকোনো রাজ্যের বাসিন্দা হলে এই প্রকল্পের সুবিধা নিতে পারবেন। লোকসভা ভোটের পূর্বে দেশবাসীর জন্য দারুন সুখবর শোনালো কেন্দ্র সরকার। তবে কিভাবে আবেদন করতে হবে বা কিভাবে এই প্রকল্পের সুবিধা পাওয়া যাবে, তা এখনো বিস্তারিত জানা যায়নি। পরবর্তী আপডেট পেতে আমাদের সঙ্গে জুড়ে থাকবেন, আমরা কোন আপডেট পেলে আপনাদের সামনে নিয়ে আসবো।

বাংলা জানলেই রাজ্যে চাকরি, ছেলে ও মেয়ে সকলে আবেদন করুন -WB Job Recruitment

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment