Govtjob360

Search
Close this search box.

পশ্চিমবঙ্গের রেল স্টেশনে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, মাধ্যমিক পাশে আবেদন করুন – WB Railway Station Reqruitment

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য ফের সুখবর। রেলের পশ্চিমবঙ্গ বিভাগে বিভিন্ন স্টেশনে টিকিট কালেক্টর বা টিকিট সেলার পদে নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে চাকরি প্রার্থীর আবেদন করতে পারবেন। চাকরিপ্রার্থীদের এক্ষেত্রে ন্যূনতম যোগ্যতা মাধ্যমিক পাশ বা তার সমতুল্য। ছেলে-মেয়ে সকল চাকরিপ্রার্থী এক্ষেত্রে আবেদনের যোগ্য হবে। রেলের পূর্ব বিভাগে অর্থাৎ পশ্চিমবঙ্গের বিভিন্ন স্টেশনে এই সমস্ত কর্মী নিয়োগ করা হবে। যে সকল চাকরিপ্রার্থী আবেদন করতে ইচ্ছুক, তারা নিচে শেষ পর্যন্ত পড়বেন। নিচে শূন্যপদ, বয়স, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে স্টেপ বাই স্টেপ আলোচনা করা হবে। West Bengal Railway Station Ticket Seller Reqruitment

 

পদের নাম : এক্ষেত্রে রেলের হল কন্ট্রাক্টর পদে নিয়োগ করা হবে এবং পশ্চিমবঙ্গের একাধিক রেলের স্টেশনশে নিয়োগ করা হবে।

 

শিক্ষাগত যোগ্যতা:  যে সকল চাকরি প্রার্থী পশ্চিমবঙ্গের বিভিন্ন স্টেশনে সংশ্লিষ্ট পদে আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে ন্যূনতম মাধ্যমিক পাস বা তার সমতুল্য

 

নিয়োগের স্থান : পূর্ব রেলের পশ্চিমবঙ্গের আসানসোল বিভাগের একাধিক রেল স্টেশনে ।

 

বয়স সীমা :যে সমস্ত চাকরি প্রার্থীরা রেলের সংশ্লিষ্ট পদগুলি আবেদন করতে চাই, সেই সমস্ত চাকরির প্রার্থীদের এক্ষেত্রে বয়স থাকতে হবে ন্যূনতম 18 বছর বা তার বেশি।

 

মাসিক বেতন : যে সমস্ত চাকরিপ্রার্থীরা পূর্ব রেলের সংশ্লিষ্ট পথগুলিতে নিযুক্ত হবেন তাদের মাসিক বেতন দেওয়া হবে পে কমিশনের নিয়ম অনুযায়ী, বেতন সম্পর্কে আরও বিস্তারিত জানতে হলে অবশ্যই অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন।

 

আবেদন প্রক্রিয়া :যে সকল চাকরি প্রার্থী মাধ্যমিক পাস করে রয়েছে এবং রেলের সংশ্লিষ্ট পদগুলিতে আবেদন করবে, তাদের এক্ষেত্রে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করতে সর্বপ্রথম অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। আবেদনপত্র ডাউনলোড করার পরে সেটি প্রিন্ট আউট বের করে নির্দেশনা অনুযায়ী আপনার জরুরি তথ্যগুলি দিয়ে সে আবেদন পত্রটি পূরণ করতে হবে। এরপর আবেদন পত্রের সঙ্গে জরুরি ডকুমেন্টস সমূহের জেরক্স কপি দিয়ে একটি খামে ভরে জমা করতে হবে।

 

 Official Notice : Download Here 

Official Website : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment