Govtjob360

Search
Close this search box.

রাজ্যজুড়ে মিলন উৎসবে 20-30 হাজার কর্মী নিয়োগ,যে কোনো যোগ্যতায় সুযোগ -WB Milan Utsav Job Recruitment

রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য বিপুল চাকরির সুযোগ দিচ্ছে রাজ্য সরকার। রাজ্যজুড়ে ফের অনুষ্ঠিত হতে চলেছে মিলন উৎসব (Milan Utsav) অর্থাৎ চাকরির মেলা। পশ্চিমবঙ্গের 23 জেলা থেকে চাকরি প্রার্থী গন আবেদন জানাতে পারবেন। পশ্চিমবাংলার যে কোন যোগ্যতার অধিকারী বেকার যুবক-যুবতীরা মিলন উৎসবে (Milan Utsav) অংশগ্রহণ করতে পারবেন। মাননীয়া মুখ্যমন্ত্রী বেশ কয়েকদিন আগে এই ঘোষণাটি করেছিলেন। এবার তা বাস্তবায়িত করতে আবেদন গ্রহণ প্রক্রিয়া শুরু করা হয়েছে। রাজ্যজুড়ে প্রচুর চাকরির সুযোগ হাতছাড়া না করে, আগে বিস্তারিত জেনে তারপর এই আবেদন করে ফেলুন। WB Milan Utsav Job Recruitment 

রাজ্যজুড়ে মিলন উৎসবে 20-30 হাজার কর্মী নিয়োগ,যে কোনো যোগ্যতায় সুযোগ -WB Milan Utsav Job Recruitment

Wb Milan Utsav Job Recruitment

রাজ্যের প্রায় প্রতিবছর এই অনুষ্ঠিত হয় চাকরির মেলা বা মিলন উৎসব (Milan Utsav)। ঠিক এই বছরও অনুষ্ঠিত হতে চলেছে মিলন উৎসব। চলতি মাসের 3 তারিখে এই মর্মে নোটিশ জারি করেছে সংশ্লিষ্ট বিভাগ। যদি ওই ক্ষেত্রে শূন্য পদ নির্দিষ্ট করা নেই তবে আনুমানিক 20-30 হাজার শূন্য পদ পূরণ হতে পারে। আপনি যদি চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং আগ্রহী হয়ে থাকেন তাহলে শেষ পর্যন্ত পড়বেন। নিচে ধাপে ধাপে বিস্তারিত আলোচনা করা হবে। WB Milan Utsav Job Recruitment

 

মিলন উৎসবের স্থান (Place of Milan Utsav)

এ বছরের মিলন উৎসব অনুষ্ঠিত হতে চলেছে পশ্চিমবঙ্গের কলকাতার পাক সার্কাস ময়দানে। তবে রাজ্যের বিভিন্ন বিভাগ অনুযায়ী ভাগ করা হয়েছে যেমন -শিলিগুড়ি, বহরমপুর, কলকাতা, মেদিনীপুর ও বারাসাত প্রভৃতি বিভাগে।

 

যোগ্যতা ( Educational Qualification of Milan Utsav)

এক্ষেত্রে আবেদনকারীদের নির্দিষ্ট কোন যোগ্যতার উল্লেখ নেই। তবে মাধ্যমিক পাশ থেকে শুরু করে উচ্চ যোগ্যতা যেমন উচ্চ মাধ্যমিক, গ্র্যাজুয়েট বা অন্য কোন উচ্চ যোগ্যতা থাকলে বিভিন্ন যোগ্যতা ও অভিজ্ঞতা অনুযায়ী চাকরির সুযোগ দেওয়া হবে।

 

বয়স সীমা (Age Limit of Utsav)

যে সমস্ত চাকরি প্রার্থীরা মিলন উৎসবে অংশগ্রহণ করতে চাই, তাদের বয়স এখানে উল্লেখ করা নেই। তবে কমপক্ষে 18 বছর বয়স হলে এক্ষেত্রে অংশগ্রহণ করা যাবে।

 

আবেদন ফি (Application Fee of Milan Utsav)

চাকরির প্রার্থীদের আবেদন করতে কোনরকম ফি ধার্য করা হয়নি।

 

আবেদনের সময়সীমা (Last Date of Application) 

যে সমস্ত চাকরি প্রার্থীরা আবেদন জানাতে চাই তারা এখনই আবেদন করতে পারবেন অর্থাৎ আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে কিন্তু আবেদন প্রক্রিয়ার শেষ তারিখ উল্লেখ করা হয়নি।

 

আবেদন প্রক্রিয়া ( Application Process of Milan Utsav)

এক্ষেত্রে অনলাইন মাধ্যমে আবেদনের সুযোগ দেওয়া হবে। প্রথমে পশ্চিমবঙ্গ স্কিল ডেভেলপমেন্ট ( West Bengal Skilled Development) এর অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে রেজিস্ট্রেশন করে নিতে হবে –

1. এরপর মিলন উৎসব (Milan Utsav) অপশনটিতে ক্লিক করতে হবে

2. ক্লিক করার পরে চাকরির মেলা ( Apply For Job Fair) অপশন ক্লিক করে আবেদন প্রক্রিয়া শুরু করে দিতে হবে

3. শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে নির্দিষ্ট পদে আবেদন করতে পারবেন

BDO অফিসে অষ্টম পাশে গ্রুপ ডি চাকরি, এক্ষুনি আবেদন করুন -WB Job Recruitment

 

নিয়োগের বিভাগ ( Recruitment Sector) 

এক্ষেত্রে চাকরি প্রার্থীদের বিভিন্ন দপ্তরে নিয়োগ দেওয়া হবে। যেমন নির্মাণ দপ্তর স্বাস্থ্য দপ্তর, স্টিল, হোটেল, অটোমোবাইল ও টেলিকম সহ আরো বহু বিভাগে নিয়োগ দেওয়া হবে।

 

আরো বিস্তারিত জানতে অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করে দেখে নিবেন

 অফিসিয়াল নোটিস :ডাউনলোড করুন

অফিসিয়াল ওয়েবসাইট: ভিজিট করুন 

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment