Govtjob360

Search
Close this search box.

সুখবর! শুধু অষ্টম পাশে রাজ্যের স্কুলে গ্রুপ ডি পদে চাকরি, জেলায় পোস্টিং- WB Government Group d Recruitment

রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য ফের নতুন সুখবর। রাজ্যের স্কুলে গ্রুপ ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। রাজ্যের স্থায়ী বাসিন্দা হলে চাকরি প্রার্থীগণ আবেদন করতে পারবেন। শুধুমাত্র অষ্টম পাশ যোগ্যতায় আবেদন করা যাবে। পুরুষ মহিলা সকলে আবেদন করতে পারবেন। যে সমস্ত চাকরিপ্রার্থীরা রাজ্যের স্কুলে গ্রুপ ডি লেভেলের পদে আবেদন করতে চাই তারা আবেদন সম্পর্কে আরো বিস্তারিত জানতে নিজে শেষ পর্যন্ত পড়বেন। নিচে শূন্য পদ, আবেদন পদ্ধতি, যোগ্যতা, বয়স ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। West Bengal Government Group D Recruitment 

Wb government group d recruitment

পদের নাম : এক্ষেত্রে চাকরিপ্রার্থীদের গ্রুপ ডি লেভেলের পদে নিয়োগ করা হবে। 

 

বয়স সীমা : যে সমস্ত চাকরিপ্রার্থীরা রাজ্যের স্কুলে গ্রুপ ডি লেভেলের পদে আবেদন করতে আগ্রহী, তাদের বয়স সর্বনিম্ন থাকতে হবে ১৮ বছর এবং সর্বাধিক বয়স থাকতে হবে ৩৮ বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষিতদের জন্য সরকারি নিয়ম অনুসারে বয়সের অতিরিক্ত ছাড় দেওয়া হবে । বয়স গণনা করা হবে ১ জানুয়ারি ২০২৪ অনুযায়ী। 

 

শিক্ষাগত যোগ্যতা :যে সকল চাকরি প্রার্থীরা রাজ্যের স্কুলের গ্রুপ ডি লেভেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে চাই, তাদের এক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা হিসেবে শুধু অষ্টম পাস করতে হবে। এছাড়া অফিসিয়াল নোটিশ থেকে বিস্তারিত যোগ্যতা দেখে নিবেন।

 

আবেদন পদ্ধতি : যে সমস্ত চাকরি প্রার্থীরা অষ্টম পাস করে রয়েছে এবং সংশ্লিষ্ট পদে আবেদন করতে আগ্রহী তাদের এক্ষেত্রে অফলাইন মাধ্যমে আবেদন পত্র জমা করতে হবে। প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট কিংবা অফিসিয়াল নোটিশ থেকে আবেদন পত্রটি A4 পেজে প্রিন্ট আউট বের করে নিতে হবে। এরপর আবেদনপত্রটি সঠিক নিয়ম অনুসারে পূরণ করতে হবে। এরপরে আবেদনপত্রে নিজের সই এবং পাসপোর্ট সাইজের ছবি লাগাতে হবে। সবশেষে আবেদনপত্রের সঙ্গে জরুরি সমস্ত ডকুমেন্টস এর জেরক্স কপি দিয়ে একটি খামের ভিতর পরে জমা করতে হবে। 

 

নিয়োগ প্রক্রিয়া : যে সমস্ত চাকরি প্রার্থীরা সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করবেন তাদের নিযুক্ত করা হবে লিখিত পরীক্ষা ও লিখিত পরীক্ষায় পাশ করলে পরবর্তীতে ইন্টারভিউ এর মাধ্যমে। 

 

আবেদনপত্র জমা করার ঠিকানা :Drop Box, The Block Development Officer, Kanksa Development Block, Paschim Bardhaman

 

আবেদন পত্র জমা করার শেষ তারিখ : ৩১শে জানুয়ারি ২০২৪ পর্যন্ত আবেদনপত্র জমা করতে পারবেন। 

 

অফিসিয়াল নোটিশ: ডাউনলোড করুন 

অফিসিয়াল ওয়েবসাইট: ভিজিট করুন 

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment