রাজ্যের বিশ্ববিদ্যালয়ে ইন্টারভিউ দিয়ে কর্মী নিয়োগ, মাসিক বেতন 25,000 টাকা – University Of Calcutta JRF Recruitment

এবার পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য ফের নয়া সুসংবাদ। রাজ্যে ফের নতুন করে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করলো কলকাতা বিশ্ববিদ্যালয়ের তরফে। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, রাজ্যের স্থায়ী বাসিন্দা ও যোগ্য হলে আবেদন করতে পারবেন। ছেলে কিংবা মেয়ে উভয় প্রার্থী যোগ্য হলে আবেদন করতে পারবেন। আসুন তাহলে আজকের প্রতিবেদনে কলকাতা বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট নিয়োগ সম্পর্কে আরও বিস্তারিত আলোচনা করা যাক। University Of Calcutta JRF Recruitment

University of Calcutta jrf recruitment

ইতিমধ্যে অফিসিয়াল নোটিশ প্রকাশ করেছে কলকাতা বিশ্ববিদ্যালয়ের তরফে। বিজ্ঞপ্তি অনুযায়ী কোনো লিখিত পরীক্ষার কথা উল্লেখ নেই। এক্ষেত্রে সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। যদি প্রার্থীর উপযুক্ত যোগ্যতা থাকে তাহলে ইন্টারভিউ এ উপস্থিত হয়ে নিজেকে যোগ্য প্রমাণ করে নিয়োগ পেতে পারেন।

 

বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে এক্ষেত্রে JRF অর্থাৎ জুনিয়র রিসার্চ ফেলো পদের জন্য নিয়োগ করা হবে। এক্ষেত্রে বয়স থাকতে হবে  সর্বাধিক 28 বছরের মধ্যে। বয়স গননা করা হতে আবেদন করার শেষ তারিখ অনুযায়ী। যোগ্যতা হিসেবে প্রার্থীকে অবশ্যই ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইন্সট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক সায়েন্স/ইনস্ট্রুমেন্টেশন সায়েন্সে এমএসসি বা ভারতের কোনো AICTE বা UGC স্বীকৃত প্রতিষ্ঠান থেকে BE/B.Tech-এ তাদের সমতুল্য প্রথম-শ্রেণির নম্বরে উত্তীর্ণ হতে হবে।

 

যে প্রার্থী জুনিয়র রিসার্চ ফেলো পদের জন্য নিযুক্ত হবেন তাদের মাসিক বেতন ধার্য করা হয়েছে প্রথম দুই বছরের জন্য 25,000 টাকা এবং তৃতীয় বছরের জন্য মাসিক 30,000 টাকা দেওয়া হবে। এছাড়াও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন।

 

ইন্টারভিউ এর দিন সমস্ত জরুরি ডকুমেন্টস সহ একটা আবেদন পত্র বা বায়োডাটা নিয়ে উপস্থিত হতে হবে। বায়োডাটা বা আবেদন পত্র পেতে আগে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে নিতে পারেন। সেখানে যে আবেদন পত্র দেওয়া আছে তা সঠিক ভাবে পূরণ করে ইন্টারভিউ এর জন্য উপস্থিত হতে পারেন। এক্ষেত্রে সমস্ত জরুরি ডকুমেন্টস এর অরিজিনাল সহ ফটোকপি নিয়ে উপস্থিত থাকতে হবে।

 

প্রার্থীরা ইন্টারভিউ এর জন্য উপস্থিত হতে পারবেন 27-05-2024 তারিখ দুপুর 12 টা থেকে 1 টার মধ্যে।

ইন্টারভিউ নেওয়ার স্থান হলো- Sisir Mitra Bhawan, Institute of Radio Physics and Electronics, University of Calcutta, 92 APC Road, Kolkata-700009

 

নোটিশ পেতে ক্লিক করুন

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now

Leave a Comment