Govtjob360

Search
Close this search box.

SBI বেকারদের দিচ্ছে প্রতি মাসে 17,000 টাকা, ঘরে বসে এক্ষুনি আবেদন করুন -SBI Income Scheme

 দেশের অন্যতম স্বনামধন্য ও রাষ্ট্রায়ত্ত ব্যাংক SBI বেকারদের জন্য নিয়ে এলো বিরাট সুযোগ। এখানে বেকারদের জন্য মাসিক 17,000 টাকা উপার্জন করার সুযোগ। অবাক হবেন না, এটাই সত্যি। SBI এর এমন স্কিম দেশের বেকারদের মুখে হাসি ফুটিয়েছে। যদি আপনার কোনো কাজ না থাকে বা আপনি বেকার হয়ে থাকেন তাহলে SBI এর এই সুযোগ হাতছাড়া করবেন না। এবার দেশের বেকারদের কথা মাথায় রেখে State Bank Of India নিয়ে এলো ফেলোশিপ প্রোগ্রাম যার মাধ্যমে যোগদান করে মাসিক প্রচুর অর্থ আয় করতে পারবেন। আসুন তাহলে জেনে নেওয়া যাক সংশ্লিষ্ট স্কিম সম্পর্কে।

State Bank Of India কর্তৃক অনেকদিন আগেই শুরু হয়েছে এই প্রোগ্রাম। এটি হলো 11 তম প্রোগ্রাম। যার নাম দেওয়া হয়, ‘ইয়ুথ ফর ইন্ডিয়া ফেলোশিপ প্রোগ্রাম’। এর মাধ্যমে প্রত্যেকে মাসিক আয় করতে পারেন 17,000 টাকা। 31 মে পর্যন্ত করতে পারবেন আবেদন। শুধু ভারতীয় নয় এবার এই সুযোগ পাবেন ভারত বাদে নেপাল, ভুটান ও অন্য বিদেশিরাও। তবে এই প্রোগ্রাম যেহেতু কম বয়সিদের জন্য তাই এক্ষেত্রে 21 থেকে 32 বছরের মধ্যে বয়স রয়েছে এমন সকলে সুযোগ পাবেন।

মূলত State Bank Of India এর উদ্দেশ্য হলো, গ্রামে গ্রামে গিয়ে উন্নয়ন মূলক কাজ করা। এটি একটি 11 মাসের প্রোগ্রাম যেখানে প্রার্থীরা নানা রকল উন্নয়ন মূলক কাজে অংশগ্রহণ করবে। যার ফলস্বরূপ প্রতি মাসে 17,000 পর্যন্ত আয়ের সুযোগ দিবে।

এবার মূল কথা হলো, এক্ষেত্রে কীভাবে আবেদন করবেন?  আসুন তাহলে বিস্তারিত জেনে নেওয়া যাক –
এক্ষেত্রে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইন আবেদন করতে ‘ইয়ুথ ফর ইন্ডিয়া ফেলোশিপ প্রোগ্রাম’ এর অফিসিয়াল ওয়েবসাইট এ যেতে হবে এবং সংশ্লিষ্ট ওয়েবসাইটে গিয়ে Apply অপশনে ক্লিক করে প্রথমে নিজের তথ্য পূরণ করে পরে পুরো ফর্ম পূরণ করতে হবে।

নিয়োগ কীভাবে করা হবে?
এক্ষেত্রে প্রার্থীদের নিয়োগ করা হবে একটি ইন্টারভিউ এর মাধ্যমে। ইন্টারভিউ টি নেওয়া হবে সংশ্লিষ্ট বিভাগ থেকে। এই প্রোগ্রামে যুক্ত হওয়ার কারণ ও প্রোগ্রাম সম্পর্কে আরও কিছু গুরুত্বপূর্ণ প্রশ্ন জিজ্ঞাসা করে নিয়োগ করা হবে। এক্ষেত্রে টানা 11 মাস এই কর্মসূচি চলবে বলে জানা গিয়েছে।

আরও বিস্তারিত জানতে অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট বা নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন 

Official Website : Click Here

Telegram Channel Link : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment