Govtjob360

Search
Close this search box.

Railway TTE Reqruitment : ১১ হাজার পদে রেলে টিকেট কালেক্টর পদে নিয়োগ

 পশ্চিমবঙ্গের চাকরির প্রার্থীদের জন্য ফের সুখবর। ফের রেলে কর্মী নিয়োগ করতে চলেছে। এক্ষেত্রে রেলের টিটিই ( TTE) পদে নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে। আরো জানা গিয়েছে, এক্ষেত্রে প্রায় ১১ হাজার শূন্যপদে নিয়োগ করা হবে। ছেলে মেয়ে উভয় প্রার্থী এক্ষেত্রে আবেদনের যোগ্য হবে। অবশ্যই চাকরিপ্রার্থীদের ভারতের নাগরিক হতে হবে। যারা আবেদন করতে আগ্রহী, তারা অবশ্যই শেষ পর্যন্ত পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। Railway TTE Recruitment 

railway Recruitment




শূন্যপদের নাম:  রেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে টিটিই পদ ছাড়াও এক্ষেত্রে টিকিট কালেক্টর বা টিসি পদে নিয়োগ করা হবে । 


মোট শূন্যপদ : সূত্র মারফত জানা গিয়েছে, এক্ষেত্রে মোট প্রায় ১১ হাজার  শূন্যপদে নিয়োগ করা হবে।


আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা ও বয়সসীমা : রেলের উপরোক্ত পথগুলিতে যে সমস্ত চাকরি প্রার্থী আবেদন করতে ইচ্ছুক, তাদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে ৫০ শতাংশ নম্বর সহ দ্বাদশ শ্রেণী বা উচ্চ মাধ্যমিক পাস করতে হবে। 


এছাড়াও চাকরিপ্রার্থীদের বয়স ন্যূনতম থাকতে হবে ১৮ বছর এবং সর্বাধিক বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। যারা বিভিন্ন সংরক্ষিত জাতি থেকে আবেদন করবেন, তাদের জন্য সরকারি নিয়ম অনুসারে বয়সে ছাড় দেওয়া হবে। 

মাসিক বেতন:  যে সমস্ত চাকরিপ্রার্থীরা উপরোক্ত পদগুলিতে নিযুক্ত হবে, তাদের মাসিক বেতন হিসেবে ৯৪০০ থেকে ৩৫,০০০ টাকা দেওয়া হবে। এর পাশাপাশি গ্রেড পে হিসেবে ১৯০০ টাকা দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া :যে সমস্ত চাকরিপ্রার্থী রেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে সফলভাবে আবেদন করবেন, তাদের এক্ষেত্রে লিখিত পরীক্ষা ও শারীরিক ফিটনেস এবং ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। এক্ষেত্রে ১৫০ নম্বরের লিখিত পরীক্ষা নেওয়া হবে। 


রেলে 1 লক্ষ 70 পদে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে করা যাবে আবেদন -Railway RRB Group D Recruitment


আরো বিস্তারিত তথ্য অফিসিয়াল নোটিশে দেওয়া হবে, এখনো পর্যন্ত অফিসিয়াল নোটিশ প্রকাশ করেনি। এর জন্য আপনি অফিসিয়াল ওয়েবসাইট বা আমাদের পেজ রেগুলার ফলো করবেন, পরবর্তী আপডেট পাওয়ার জন্য।


Official Website : https://cr.indianrailways.gov.in/


Telegram Channel : Join Now

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment