Govtjob360

Search
Close this search box.

রেলে ১ লক্ষ ৭০ হাজার কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, এক্ষুনি আবেদন করুন -Railway Group D Recruitment

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য ফের নতুন সুসংবাদ। শুধুমাত্র মাধ্যমিক পাসে রেলে ১ লক্ষ ৭০ হাজার কর্মী নিয়োগ করছে রেল দপ্তর। রাজ্য তথা দেশের যেকোন প্রান্ত থেকে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন। এক্ষেত্রে পুরুষ ও মহিলা উভয় প্রার্থী আবেদনের যোগ্য হিসেবে ব্যবহৃত হবে। দীর্ঘদিন অপেক্ষার পর রেলের তরফে এত বড় নিয়োগ।যে সক প্রার্থী এই নিয়োগ হাত ছাড়া করতে চাই না, সেই সমস্ত চাকরি প্রার্থীরা আবেদন সম্পর্কে আরো বিস্তারিত জানতে অবশ্যই শেষ পর্যন্ত পড়বেন।নিচে শূন্য পদ, আবেদন পদ্ধতির ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। Railway Group D Recruitment

 

পদের নাম কি :এক্ষেত্রে রেলের তরফে গ্রুপ ডি লেভেলের পদে নিয়োগ করা হবে। (Railway Group D Recruitment)

 

 মোট শূন্যপদ: সুত্র মারফত জানা গিয়েছে,এক্ষেত্রে মোট শূন্যপদ রয়েছে প্রায় ১ লক্ষ ৭০ হাজার ।

 

শিক্ষাগত যোগ্যতা: যে সকল চাকরি প্রার্থী রেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক, সেই সকল চাকরি প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে নূন্যতম মাধ্যমিক পাস বা তার সমতুল্য থাকতে হবে। এছাড়াও উচ্চ যোগ্যতা থাকলেও আবেদন করতে পারবেন।

 

বয়স সীমা :আবেদনকারীদের বয়স হতে হবে নূন্যতম ১৮ বছর এবং সর্বাধিক বয়স থাকতে হবে ৩৩ বছরের মধ্যে। এছাড়াও যে সকল চাকরির প্রার্থী বিভিন্ন রিজার্ভ জাতি থেকে আবেদন করবেন, তাদের সরকারি নিয়ম অনুসারে বয়সের অতিরিক্ত ছাড় দেওয়া হবে।

 

আবেদন প্রক্রিয়া :রেলের তরফে যে নিয়োগের কথা উল্লেখ করা হচ্ছে, সে ক্ষেত্রে আবেদন করতে হলে আপনাকে অনলাইন মাধ্যম অবলম্বন করতে হবে। অনলাইন আবেদন করতে সর্বপ্রথম অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে, যার লিংক নিচে দেওয়া হবে। লিঙ্কে ক্লিক করে সে আবেদন লিংকে যেতে পারবেন।  আবেদন লিংকে ক্লিক করার পরে সর্বপ্রথম রেজিস্ট্রেশন করতে হবে এবং তারপরে রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে পুরো ফর্ম ফিলাপ শুরু করতে হবে। ফর্ম ফিলাপ চলাকালীন আপনার জরুরী তথ্য পূরণ করতে হবে এবং পাসপোর্ট সাইজের ছবি ও সিগনেচার আপলোড করতে হবে। এরপরে আবেদন ফি জমা ও অন্যান্য জরুরি ডকুমেন্টস আপলোড করে ফাইনাল সাবমিট করতে হবে।

 

জরুরী ডকুমেন্টসমূহ :এক্ষেত্রে আবেদন করতে কিছু জরুরি ডকুমেন্টস প্রয়োজন যা নিচে উল্লেখ করা হলো –

1.মাধ্যমিকের এডমিট কার্ড

2.শিক্ষাগত যোগ্যতার জরুরি ডকুমেন্টস

3.পাসপোর্ট সাইজের ছবি

4.আঁধার ও ভোটার কার্ড

5.জাতিগত সংশয় পত্র (যদি থাকে)

6. অন্যান্য যোগয়তা

7.অন্যান

 

আবেদন ফি :যে সকল চাকরি প্রার্থী অনলাইনের মাধ্যমে আবেদন করবে, তাদের আবেদন ফি হিসেবে সাধারণ ওবিসিদের জন্য ৫০০ টাকা এবং অন্যান্য সংরক্ষিতদের জন্য ২৫০ টাকার আবেদন ফি জমা করতে হবে। আবেদন ফি অনলাইন মারফত জমা করতে পারবেন।

 

নিয়োগ প্রক্রিয়া :যে সকল চাকরি প্রার্থীরা সফলভাবে আবেদন করবে, তাদের নিয়োগ করা হবে দুটি মাধ্যমে। প্রথমত লিখিত পরীক্ষায যা কম্পিউটার বেস্ট টেস্ট হিসেবে নেওয়া হবে। পরে ইন্টারভিউ নিয়ে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

 

আবেদন করার পূর্বে অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করবেন বা অফিসিয়াল নোটিশ দেখে তারপরে আবেদন করবেন

official Website Link 

Telegram Channel Join Link

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment