Govtjob360

Search
Close this search box.

Jio স্কলারশিপে পড়ুয়াদের দিচ্ছে হাজার হাজার টাকা, পড়াশোনা করলেই পাবেন সুযোগ -Jio Scholarship

 

রাজ্যের তথা দেশের সমস্ত পড়ুয়াদের জন্য একের পর সুসংবাদ। যে সকল পড়ুয়া পড়াশোনায় ভালো বা মেধাবী তাদের জন্য দারুণ সুযোগ। আগাম পড়াশোনা করতে যেন কোনো অসুবিধা না হয় তার জন্য সরকার ছাড়াও বিভিন্ন সংস্থাও পড়ুয়াদের জন্য ওঠে পরে লাগিয়েছে। এবার ফের পড়ুয়াদের জন্য নয়া স্কলারশিপ নিয়ে উপস্থিত হলো দেশের সনামধন্য কোম্পানি রিলায়েন্স জিও (Reliance Jio)। এই স্কলারশিপে নাম নথিভুক্ত করলে পাবেন এককালীন মোটা অঙ্কের টাকা। 

কোন শ্রেণির পড়ুয়ার জন্য কত টাকা :
 মেডিকেল লাইনে পড়ুয়াদের জন্য দেওয়া হবে বার্ষিক 30 হাজার টাকা। যার মধ্যে 23 হাজার 500 টাকা দেওয়া হবে আবেদন ফি এবং হোস্টেলের জন্য 11 হাজার 500 টাকা। এছাড়াও বই কেনার জন্য 6 হাজার টাকা দেওয়া হবে।
ইঞ্জিনিয়ার লাইনে পড়ুয়াদের জন্য আবার বই কিনতে 5 হাজার টাকা দেবে। আবেদন ফি বাবদ 19 হাজার 500 টাকা এবং অন্যান্য খরচ বাবদ 11 হাজার 500 টাকা দেওয়া হবে।
আইন,কমার্স, বিজ্ঞান, কলা বিভাগের জন্য বার্ষিক 2 হাজার টাকা দেওয়া হবে। অন্যান্য রক্ষণাবেক্ষণ এবং বই কেনার জন্য সাড়ে 10 হাজার টাকা দেওয়া হবে।
কম্পিউটার সায়েন্স, ম্যানেজমেন্ট, বায়োটেক, মিডিয়ার ছাত্রছাত্রীদের জন্য বার্ষিক বই কিনতে 3 হাজার টাকা দেওয়া হবে এবং পড়াশোনার ফি দেওয়ার জন্য 8 হাজার টাকা দেওয়া হবে।
কৃষিদফতরের পড়ুয়াদের জন্য 11 হাজার 500 টাকা দেওয়া হবে তাদের পড়াশোনার জিনিসপত্র রক্ষণাবেক্ষণের জন্য দেওয়া হবে। কলেজ ফি এর জন্য এবং বই কেনার জন্য বার্ষিক দেওয়া হবে 23 হাজার 500 টাকা এবং 4 হাজার টাকা যথাক্রমে।

কীভাবে আবেদন করবেন :
আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। অনলাইন আবেদন করতে অফিসিয়াল ওয়েবসাইট বা নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করতে হবে। এরপর যদি রেজিস্ট্রেশন করা থাকে তাহলে সরাসরি লগইন করে পুরো ফর্ম ফিলাপ করতে হবে। যদি রেজিস্ট্রেশন না করা থাকে তাহলে প্রথমে রেজিষ্ট্রেশন করতে হবে। আবেদন ফর্ম খুলে তা সঠিক নির্দেশ মতো পূরণ করতে হবে। মনে রাখতে হবে যেন কোনো ভুল না হয়। যাযা ডকুমেন্টস আপলোড চাইবে সেটিও করতে হবে সবশেষে সবকিছু যাচাই করে ফাইনাল সাবমিট করতে হবে।

কী কী নথিপত্র লাগবে
:
1. বয়সের প্রমাণ
2. শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট ( বিশেষত উচ্চ মাধ্যমিক)
3. আধার বা ভোটার কার্ড
4. জাতিগত সংশয় পত্র
5. পাসপোর্ট সাইজের ছবি
6. অন্যান্য

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক দেখে নিবেন :

Official Website : Click Here

Telegram Channel Link : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment