Govtjob360

Search
Close this search box.

1760 পদে মেগা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, এক্ষুনি আবেদন করুন- Indian Oil Reqruitment 2022

 যেসকল চাকরি প্রার্থীরা নিয়মিত চাকরি খুজছেন তাদের জন্য একের পর এক নয়া সুখবর নিয়ে হাজির হয়েছি। এবার ফের নয়া এক চাকরির খবর নিয়ে আপনাদের সামনে উপস্থিত হলাম। ইন্ডিয়ান অয়েল কোম্পানি কর্তৃক বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, অসংখ্য শূন্যপদে নিয়োগ করা হবে। সকল চাকরি প্রার্থীরা এক্ষেত্রে আবেদন করতে পারবে যারা যোগ্য। এমনকি প্রার্থীরা শুধু ভারতীয় বাসিন্দা হলেই হবে। ইন্ডিয়ান অয়েল কোম্পানিতে চাকরি করার বিরাট সুযোগ দিচ্ছে সরকার, যে সকল চাকরি প্রার্থীরা সংশ্লিষ্ট পদ গুলিতে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচে শেষ অবধি পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। Indian Oil Reqruitment 2022 

নিয়োগকারী সংস্থা : ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড এর তরফে এই সমস্ত শূন্যপদ গুলি পূরণ করা হবে। 

শূন্যপদের সংখ্যা : মোট প্রায় 1760 শূন্যপদে নিয়োগ করা হবে যা একটি বড়ো মাপের নিয়োগ বলে অনুমান করা হচ্ছে। 

কীভাবে আবেদন করবেন : 

যে সকল চাকরি প্রার্থীরা ইন্ডিয়ান অয়েল কোম্পানিতে চাকরি করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। 

1. প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট যেতে হবে তারপর রেজিষ্ট্রেশন করতে হবে। 

2. এরপর রেজিষ্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। 

3. এরপর সম্পূর্ণ ফর্ম ফিলাপ করতে হবে। 

4. প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড করতে। 

5. ফাইনাল সাবমিট করে প্রিন্ট আউট বের করতে হবে। 

প্রয়োজনীয় ডকুমেন্টস সমূহ :

1. মাধ্যমিক এডমিট বা বয়সের প্রমাণপত্র 

2. শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস সমূহ 

3. জাতিগত সংশয় পত্র যদি থাকে 

4. আধার বা ভোটার কার্ড

5. পাসপোর্ট সাইজের ছবি 

6. পদ সম্পর্কীয় অন্যান্য শিক্ষাগত যোগ্যতা 

7. অন্যান্য ডকুমেন্টস 

শিক্ষাগত যোগ্যতা : এক্ষেত্রে চাকরি প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে উচ্চ মাধ্যমিক পাশ সঙ্গে পদ সম্পর্কীয় কিছু আরও অতিরিক্ত যোগ্যতা থাকতে হবে। 

বয়সসীমা : যোগ্য প্রার্থীদের বয়স হতে হবে নূন্যতম 18 বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে 24 বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষিতদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে। 

আবেদন জমা করার শেষ তারিখ : 3 জানুয়ারি 2023 পর্যন্ত আবেদন করতে পারবে। 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন –

Official Notice : Download 


পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য একের পরে এক নয়া সুখবর। ফের পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে পশ্চিমবঙ্গের কোন জেলা থেকে চাকরিপ্রার্থীরা এই স্বাস্থ্য কর্মী পদে আবেদন করতে পারবেন। স্বাস্থ্য কর্মী পদে আবেদন করতে অবশ্যই পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে। করোনার আবহের পরে পশ্চিমবঙ্গে এত বড় নিয়োগ এখনো পর্যন্ত দেখা যায়নি। তো এটি অবশ্যই চাকরি প্রার্থীদের জন্য বিরাট বড় সুসংবাদ। পশ্চিমবঙ্গে প্রায় কয়েক হাজার কর্মী নিয়োগ করতে চলেছে।যে সমস্ত চাকরি প্রার্থীর আবেদন সম্পর্কে আরো বিস্তারিত জানতে চাই, সে সমস্ত চাকরি প্রার্থীরা অবশ্যই শেষ অব্দি পড়বেন। নিচের শূন্যপদ, আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

আবেদন পদ্ধতি :

যে সমস্ত চাকরিপ্রার্থীরা উপরোক্ত স্বাস্থ্য দপ্তরের বিভিন্ন শূন্য পদে আবেদন করতে ইচ্ছুক এবং যোগ্য তারা অবশ্যই অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন করতে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে এবং সেখানে গিয়ে প্রথমে রেজিস্ট্রেশন এবং তারপর পুরো ফর্ম ফিলাপ করে শেষে ফরমটি প্রিন্ট আউট বের করে আবেদন সম্পন্ন করবেন।

আবেদন ফি :

আবেদন ফি হিসেবে সংরক্ষিত তাদের জন্য কোনরকম আবেদন ফি ধার্য করা হয়নি। তবে সাধারণ ও ওবিসিদের জন্য আবেদন ফি হিসেবে 210 টাকা ধার্য করা হয়েছে যা অনলাইনের মাধ্যমে জমা করতে পারবে। 

নিয়োগ প্রক্রিয়া:

 যে সমস্ত চাকরিপ্রার্থীরা যোগ্য এবং সংশ্লিষ্ট পদে আবেদন করবেন, তাদের নিয়োগ করা হবে একাডেমিক স্কোর এবং ইন্টারভিউর মাধ্যমে। 

যোগ্যতা :

1. আবেদনকারীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে।

2. ভারতীয় নার্সিং কাউন্সিল এবং রাজ্য নার্সিং কাউন্সিলের তরফে স্বীকৃত যেকোনো কলেজ থেকে জেনারেল নার্সিং এবং Midwifery course-এ উত্তীর্ণ হতে হবে।

3. আবেদনকারীকে পশ্চিমবঙ্গ নার্সিং থেকে Midwifery Nurse হিসেবে রেজিস্ট্রেশন থাকা প্রয়োজন।

4. বাংলা এবং নেপালি ভাষা লেখার এবং পড়ার দক্ষতা থাকা আবশ্যক।

5. এই শূন্যপদগুলোতে আবেদনের ক্ষেত্রে আবেদনকারী চাকরিপ্রার্থীর বয়স 18 বছর থেকে শুরু করে 39 বছরের মধ্যে হওয়া আবশ্যক। 2022 সালের 1 জানুয়ারি তারিখ অনুসারে চাকরিপ্রার্থীদের বয়সের হিসাব করা হবে। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী চাকরিপ্রার্থীরা। এর পাশাপাশি বিশেষভাবে সক্ষম চাকরিপ্রার্থীরা বয়সের ক্ষেত্রে 6 বছরের ছাড় পেতে চলেছেন।

শূন্যপদের নাম : স্টাফ নার্স 

মোট শূন্যপদ : 3608 টি 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন।

Official Notice : Click Here

Official Website : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment