Govtjob360

Search
Close this search box.

স্বাস্থ্য দপ্তরে ব্লকে ব্লকে মাধ্যমিক পাশে চাকরির সুযোগ, রইল বিস্তারিত -WB Govt Health Recruitment

 ফের স্বাস্থ্য দপ্তরে বিপুল সংখ্যক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মাধ্যমিক পাশে আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গের সংশ্লিষ্ট জেলার অধিবাসী হলে আবেদন করতে পারবেন। জেলার ব্লকে ব্লকে চাকরির পোস্টিংও দেওয়া হবে। কোনো লিখিত পরীক্ষা ছাড়াই বা কোনো আবেদন ফী ছাড়াই সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। যে সকল চাকরি প্রার্থী সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। WB Health Staff Recruitment  

পদের নাম : স্বাস্থ্য দপ্তরে সামাজিক স্বাস্থ্য কর্মী ( Social Health Worker) 

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা : আবেদনকারী প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হিসেবে শুধু মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা থাকতে হবে। তবে উচ্চ যোগ্যতা থাকলেও আবেদন করতে পারবে । 

 বয়সসীমা : আবেদনকারীর বয়স হতে হবে নূন্যতম 30 বছর এবং সর্বোচ্চ 40 বছর কিন্তু এসসি, এসটি ও ওবিসি দের জন্য বয়সের ছাড় রয়েছে। তারা 22 বছর বয়সের হলেও এখানে করতে পারবেন। 

আবেদন প্রক্রিয়া  :

যে সমস্ত প্রার্থী আবেদন করতে আগ্রহী ও যোগ্য তাদের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে হবে অফলাইন মাধ্যমে। অফলাইন আবেদন পত্র পাওয়া যাবে অফিসিয়াল নোটিশের শেষের দিক থেকে বা নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করে। সেখান থেকে ডাউনলোড করে A4 পেপারে প্রিন্ট আউট বের করে তা সঠিক নিয়ম অনুযায়ী পূরণ করতে হবে। তার সঙ্গে নিচে উল্লেখিত ডকুমেন্টস সমূহের জেরক্স কপি জমা করতে হবে। 

আবেদন পত্রের সঙ্গে জমা করতে নথিপত্র সমূহ   :

1. মাধ্যমিক অ্যাডমিট বা জন্ম তারিখ প্রমাণ পত্র ( MP Admit)

2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস ( Education Qualification) 

3. পাসপোর্ট সাইজের ছবি ( Passport Size Picture) 

4. পরিচয় পত্র (  Identity Card) 

5. জাতিগত সংশয় পত্র ( Cast Certificate) 

6. পদ সম্পর্কীয় জরুরি ডকুমেন্টস ( Others)

আবেদন জমা করার শেষ তারিখ : আবেদন গ্রহণ শুরু 24-04-23 থেকে এবং আবেদন গ্রহণ চলবে 15-05-23 পর্যন্ত। সকাল 11 টা থেকে বিকেল 4 টের মধ্যে আবেদন পত্র জমা করতে পারবেন কিন্তু ছুটির দিন আবেদন পত্র জমা নেওয়া হবে না। 

নিয়োগ প্রক্রিয়া : এক্ষেত্রে কোনো লিখিত পরীক্ষা নেওয়া হয় না। প্রথমে মাধ্যমিক নম্বরের উপর নির্ভর করে মেরিট লিস্ট তৈরি করা হবে তারপর সেই নম্বরের উপর ভিত্তি করে ইন্টারভিউ নেওয়া হবে। 

অন্যান্য যোগ্যতা :

প্রার্থীকে অবশ্যই মহিলা হতে হবে এবং বিবাহিত/ বিবাহবিচ্ছেদ কিংবা বিধবা হতে হবে।

অবশ্যই সংশ্লিষ্ট এলাকার বাসিন্দা হতে হবে 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন। 

অফিসিয়াল নোটিশ : ডাউনলোড

আবেদন ফর্ম : ডাউনলোড 

Telegram Channel Link : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment