স্বাস্থ্য দপ্তরে বহু পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, রাজ্যের বাসিন্দা হলে আবেদন করুন -WB Health Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য সুসংবাদ। রাজ্য স্বাস্থ্য দপ্তরে বিপুল সংখ্যক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। জানানো হয়েছে, রাজ্যের যে কোনো জেলা থেকে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন। এও জানানো হয়, ছেলে ও মেয়ে উভয় এই পদে আবেদন করতে পারবেন। যে সকল চাকরি প্রার্থী রাজ্য স্বাস্থ্য দপ্তরে জেলা ভিত্তিক নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। WB Health Recruitment 2023 

কীভাবে আবেদন করতে হবে :
যে সকল চাকরি প্রার্থী স্বাস্থ্য দপ্তরের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তাদের আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। অফলাইন আবেদন করতে সংশ্লিষ্ট ওয়েবসাইটে যেতে হবে অথবা নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে সবশেষে দেওয়া আবেদন ফর্মটি প্রিন্ট আউট বের করে তারপর তা সঠিক ভাবে পূরণ করার পর তার সঙ্গে জরুরি ডকুমেন্টস গুলির ফটোকপি জমা করতে হবে।

আবেদন পত্রের সঙ্গে যে সমস্ত নথিপত্র জমা করতে হবে
:
1. বয়সের প্রমাণ পত্র
2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস
3. পাসপোর্ট সাইজের ছবি
4. জাতিগত সংশয় পত্র ( যদি থাকে)
5. আধার বা ভোটার কার্ড
6. অন্যান্য

কী কী পদে নিয়োগ করা হবে ও তার যোগ্যতা :
1. ব্লক এপিডেমিওলজিস্ট
2. ব্লক হেল্থ পাবলিক ম্যানেজার
3. ল্যাবেরোটরি টেকনিশিয়ান
4. ব্লক ডাটা ম্যানেজার

বয়সসীমা : উপরোক্ত পদ গুলিতে আবেদন করতে হলে বয়স হতে হবে নূন্যতম 21 বছর এবং এক্ষেত্রে সর্বাধিক বয়স হতে হবে 40 বছরের মধ্যে। একটি পদের ক্ষেত্রে বয়স হতে হবে নূন্যতম 19 বছর।

শিক্ষাগত যোগ্যতা : উপরোক্ত পদ গুলিতে আবেদন করতে শিক্ষাগত যোগ্যতাও হতে হবে আলাদা আলাদা কারন আলাদা আলাদা পদে নিয়োগ করা হবে। তাই আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন।

আবেদন ফী : এক্ষেত্রে সাধারণ বা অসংরক্ষিতদের জন্য আবেদন ফী হিসেবে 100 টাকার আবেদন ফী এবং সংরক্ষিতদের জন্য 50 টাকার আবেদন ফী জমা করতে হবে।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে হলে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে পারেন। আবেদন পদ্ধতি, নিয়োগ প্রক্রিয়া, শূন্যপদ ও শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশ অবশ্যই ডাউনলোড করবেন :
Official Notice : Download 

Official Website : Click Here

Join Telegram Channel : Click Here

Leave a Comment