স্টেট ব্যাংকে 3655 শূন্যপদে কর্মী নিয়োগ, বেকারদের জন্য সুসংবাদ -State Bank Of India Recruitment

 বেকার যুবক যুবতীদের জন্য ফের দারুণ সুখবর। যে সকল চাকরি প্রার্থী ব্যাংকে চাকরির অপেক্ষায় রয়েছে তাদের জন্য দারুণ সুযোগ নিয়ে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (State Bank Of India)। জানা গিয়েছে, কয়েক হাজার পদে কর্মী নিয়োগ করা হবে। ব্যাংকে চাকরি করতে ইচ্ছুক এমন সকল চাকরি প্রার্থীদের জন্য ভালো বেতনের চাকরি করার অসাধারণ সুযোগ। হাতছাড়া না করে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়াতে সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে এক্ষুনি আবেদন করুন। আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড ডাউনলোড করতে নিচের শেষ পর্যন্ত পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। State Bank Of India Recruitment 2023

 

পদের নাম
: স্টেট ব্যাংক অফ ইন্ডিয়াতে পিও পদে নিয়োগ করা হবে।

মোট শূন্যপদ : এক্ষেত্রে মোট শূন্যপদ রয়েছে 3655 টি।

কীভাবে আবেদন করতে হবে : যে সকল চাকরি প্রার্থী SBI PO নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তাদের আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। অনলাইন আবেদন করতে পারবে অফিসিয়াল ওয়েবসাইট বা নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করতে হবে।
প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে
এরপর রেজিষ্ট্রেশন করতে হবে
তারপর আবেদন লিঙ্কে ক্লিক করে আবেদন প্রক্রিয়া শুরু করতে হবে
এরপর আবেদন ফী অনলাইন মাধ্যমে জমা করে ফাইনাল সাবমিট করতে হবে।

নিয়োগ প্রক্রিয়া : এক্ষেত্রে যারা আবেদন করবে তাদের নিয়োগ করা হবে মূলত লিখিত পরীক্ষা, কম্পিউটার টেস্ট ও ইন্টারভিউ এর মাধ্যমে।

শিক্ষাগত যোগ্যতা : এক্ষেত্রে যে সকল চাকরি প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে যে কোনো শাখায় গ্রেজুয়েট পাশ বা তার সমতুল্য। এছাড়াও পোস্ট গ্রেজুয়েট বা উচ্চ যোগ্যতা থাকলে পদ অনুযায়ী অগ্রাধিকার দেওয়া হতে পারে।

বয়সসীমা : বয়স হতে হবে নূন্যতম 21 বছর এবং এক্ষেত্রে সর্বাধিক বয়সসীমা হতে পারে 40 বছরের মধ্যে। এছাড়াও এসসি ও এসটিদের জন্য 5 বছর এবং ওবিসিদের জন্য 3 বছরের বয়সের ছাড় দেওয়া হবে।

আবেদন ফী : এক্ষেত্রে আবেদন ফী হিসেবে সাধারণ, ওবিসি ও ইডবলুএস দের জন্য 750 টাকা অনলাইন মাধ্যমে জমা করতে হবে এবং অন্যান্য সংরক্ষিতদের জন্য কোনো আবেদন ফী জমা নেওয়া হবে না।

• এখনো অফিসিয়াল নোটিশ প্রকাশ করা হয়নি তবে অফিসিয়াল নোটিশ প্রকাশ করলে আমাদের ওয়েবসাইট আপডেট দেওয়া হবে। সম্ভবত সেপ্টেম্বর মাসের আগে আবেদন গ্রহণ শুরু হতে পারে।

Official Notice : Click Here

Official Website : Click Here

Join Telegram Channel : Click Here

Leave a Comment