সুখবর! 1500+ শূন্যপদে অঙ্গনওয়ারী কর্মী ও সহায়িকা পদে নিয়োগ, অষ্টম ও মাধ্যমিক পাশে -WB Anganwari Recruitment

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য ফের দারুণ সুসংবাদ। রাজ্যের অষ্টম ও মাধ্যমিক পাশ চাকরি প্রার্থীদের জন্য দারুণ সুসংবাদ। রাজ্যে জেলা ভিত্তিক অঙ্গনওয়ারী কর্মী ও সহায়িকা পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সংশ্লিষ্ট জেলার স্থাথী বাসিন্দা হলে এই পদে আবেদন করতে পারবেন। এমনকি নিজের জেলায় চাকরির পোস্টিং দেওয়া হবে। চাকরি প্রার্থীদের জন্য দারুণ সুযোগ। হাতছাড়া না করে আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। WB Anganwari Recruitment 


কী কী পদে নিয়োগ করা হবে
: এক্ষেত্রে অঙ্গনওয়ারী কর্মী ও সহায়িকা পদে নিয়োগ করা হবে। ( ICDS Anganwari Recruitment)

শূন্যপদ : 1500+

যোগ্যতা : এক্ষেত্রে অঙ্গনওয়ারী কর্মী পদের জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে নূন্যতম মাধ্যমিক পাশ বা তার সমতুল্য এবং অঙ্গনওয়ারী সহায়িকা পদের জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে নূন্যতম অষ্টম পাশ বা তার সমতুল্য। এছাড়াও উচ্চ যোগ্যতা থাকলেও আবেদন করতে পারবেন।

বয়সসীমা : আবেদনকারীর বয়স হতে হবে নূন্যতম 18 বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে 45 বছরের মধ্যে।

আবেদন পদ্ধতি : এক্ষেত্রে যারা সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদনের যোগ্য তাদের আবেদন করতে হবে অফলাইন মাধ্যমে। অফলাইন আবেদন পত্র ডাউনলোড করতে পারবেন অফিসিয়াল ওয়েবসাইট থেকে অথবা অফিসিয়াল নোটিশের শেষের দিকে আবেদন পত্র দেওয়া রয়েছে। সেখান থেকে ডাইরেক্ট ক্লিক করে আবেদন পত্র প্রিন্ট আউট বের করে সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে। এরপর আবেদন পত্রের সঙ্গে জরুরি ডকুমেন্টস সমূহের জেরক্স কপি নিয়ে একটা খামের ভিতর ভরে জমা করতে হবে।

আবেদন পত্রের সঙ্গে যে সমস্ত ডকুমেন্টস জমা করতে হবে :
1. বয়সের প্রমাণ পত্র
2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস
3. পাসপোর্ট সাইজের ছবি
4. জাতিগত সংশয় পত্র (যদি থাকে)
5. পরিচয় পত্র
6. বাসিন্দা প্রমাণ
7. অন্যান্য

নিয়োগ প্রক্রিয়া : এক্ষেত্রে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষার সিলেবাস অফিসিয়াল নোটিশে উল্লেখ করা রয়েছে।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে অবশ্যই অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন। নিচে লিঙ্ক দেওয়া হবে –

Official Notice Download 


Official Website Link 

Join Telegram Channel : Click Here

Leave a Comment