Govtjob360

Search
Close this search box.

সুখবর! রেলে 21 হাজার গ্রুপ ডি পদে চাকরি, এক্ষুনি আবেদন করুন -Railway Reqruitment

 চাকরি প্রার্থীদের জন্য ফের অসাধারণ সুখবর আসতে চলেছে। এবার দীর্ঘ অপেক্ষার পর ফের ভারতীয় রেলে বিপুল সংখ্যক পদে গ্রুপ ডি (Railway Group d) পদে নিয়োগ করতে চলেছে। রেলওয়ে এর তরফে ইতিমধ্যে নিয়োগের সিদ্ধান্ত নিয়ে অফিসিয়াল নোটিশ ও প্রকাশ করা হয়েছে। জানা গিয়েছে, ছেলে ও মেয়ে উভয় প্রার্থীর জন্য কোভিড-১৯ এর পর ফের সুবিশাল নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে চলেছে ভারতীয় রেল কর্মী নিয়োগ বিভাগ। যে সকল প্রার্থীরা আগ্রহী তারা সংশ্লিষ্ট নিয়োগ সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। নিচে সবিস্তারে আলোচনা করা হল। 

রেলওেয়ের সুত্র মারফত জানা গিয়েছে, গোটা দেশে রেলে প্রায় 1 লক্ষেরও বেশি শূন্যপদ রয়েছে যা খুব শীঘ্রই পূরণ করা হবে কিন্তু ইতিমধ্যে যা সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে তাতে স্পষ্ট বলা হয়েছে প্রায় 21 হাজার পদে গ্রুপ ডি কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ নিয়ে ইতিমধ্যে চাকরি প্রার্থী মহলে শোরগোল সৃষ্টি হয়েছে। 

রেলে চাকরি করার দীর্ঘ অপেক্ষা এবার অবসান হতে চলেছে। তবে শুধু অপেক্ষায় থাকলে হবে না। এর জন্য আপনার যোগ্যতাও থাকতে হবে। যে সকল কর্মপ্রার্থী রেলে আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাশ বা তার সমতুল্য।এক্ষেত্রে আমরা সকলে জানি বয়স হতে হবে নূন্যতম 18 বছর। কিন্তু অফিসিয়াল নোটিশ অবশ্যই চেক করতে হবে আবেদন করার পূর্বে। 

সুত্র মারফত এও জানা গিয়েছে, নিয়োগ করা হবে উত্তর পূর্ব রেলে অর্থাৎ পশ্চিমবঙ্গেও এর শূন্যপদ রয়েছে। উত্তর পূর্ব রেলে জেনারেল বিভাগে এই সমস্ত কর্মী নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে। এও জানা গিয়েছে, এই সমস্ত শূন্যপদ গুলি রেলের ক্রসিং গ্যাংমেন পদে নিয়োগ করা হবে। 

এবার প্রশ্ন হলো কীভাবে আবেদন করতে হবে?  আবেদন প্রক্রিয়া যদিও এখনো শুরু হয়নি তবে এক্ষেত্রে আবেদন করতে পারবে অনলাইন মাধ্যমে। অনলাইন আবেদন করতে রেলের অফিসিয়াল ওয়েবসাইট ( Railway Recruitment Board) ভিজিট করতে হবে। এরপর লিঙ্ক চালু হলে পূরো পর্ম নিয়ম মাফিক পূরণ করা হবে। 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে অথবা আমাদের ওয়েবসাইট ভিজিট করে পরবর্তী আপডেট পেতে পারেন।

Telegram Channel Link : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment