শুধু মাধ্যমিক পাশে পরীক্ষা ছাড়াই প্রচুর চাকরি পশ্চিমবঙ্গের জেলায় ,এক্ষুনি আবেদন করুন-WB JOB GOVT JOB

 চাকরি প্রার্থীদের জন্য ফের সুসংবাদ। রাজ্যে ফের জেলা ভিত্তিক স্বাস্থ্য কর্মী নিয়োগের বিজ্ঞাপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞাপ্তিতে জানানো হয়েছে ,শুধু মাধ্যমিক মাসে এই পদ গুলিতে আবেদন করতে পারবে। এও জানানো হয়েছে প্রার্থীকে অবশ্যই সেই জেলার বাসিন্দা হতে হবে সঙ্গে উপযুক্ত যোগ্যতাও থাকতে হবে। যে সকল চাকরি প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরো বিস্তারিত জানতে বা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচে শেষ অবদি পড়বেন। 

আবেদন প্রক্রিয়া : সংশ্লিষ্ট জেলার অথবা ব্লকের অধিবাসী, যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক হবে তাদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অফলাইন আবেদন পত্র ডাউনলোড করা যাবে অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে অথবা আমাদের দেওয়া সবথেকে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করে। আবেদন পত্র ডাউনলোড করার পর সেটি প্রিন্ট আউট বের করতে হবে। আবেদন পত্র সঠিক নির্দেশ মতো পূরণ করতে হবে।

আবেদন পত্র জমা করার ঠিকানা : জেলার যে যে ব্লক অফিসে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে, সেই সকল ব্লক অফিসে সরাসরি আবেদন পত্র জমা করতে পারবেন। তবে ছুটির দিন বাদে বাকি সব দিনে সকাল 11.30 থেকে বিকেল 4 টার মধ্যে।

আবেদন জমা করার শেষ তারিখ : 15/02/2023 তারিখের পূর্বে আবেদন পত্র জমা করতে হবে। 

আবেদন পত্রের সঙ্গে কী কী ডকুমেন্টস-র জেরক্স কপি জমা করবেন :

1.বয়সের প্রমাণ/ মাধ্যমিক এডমিট কার্ড

2.শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস (মাধ্যমিক মার্কশিট ও সার্টিফিকেট)

3.কাস্ট সার্টিফিকেট(যদি থাকে)

4.বাসিন্দা প্রমান ( ভোটার কার্ড/আধার কার্ড)

5.রিসেন্ট পাসপোর্ট সাইজের ছবি (রঙ্গিন)

6.আধার / ভোটার কার্ড/প্যান/পাসপোর্ট (যে কোনো একটি)

7.বিবাহিত /বিবাহ বিচ্ছেদ /বিধবা প্রমাণ ( সরকারি)

8.অন্যান্য (যদি থাকে)

9.5 টাকার পোস্টাল স্ট্যাম্প

10. 25×13 অনুযায়ী খামে ভরে খামের উপর পোস্টাল

শূন্যপদের নাম : ব্লক অফিসে আশা কর্মী নিয়োগ করা হবে।

 শিক্ষাগত যোগ্যতা : ব্লক অফিসের বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্য কর্মী নিয়োগের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা থাকতে হবে। 

বয়সসীমা : আগ্রহী প্রার্থীদের সাধারণত বয়স হতে হবে নূন্যতম 30 বছর এবং সর্বোচ্চ 40 বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষিত মহিলাদের জন্য 22 বছর হলে আবেদন করতে পারবে।

আরও কী কী যোগ্যতা লাগবে :

 কেন্দ্রে স্বাস্থ্য কর্মী নিয়োগ করা হবে, তাই এই পদের ক্ষেত্রে শুধু মহিলারাই আবেদন করতে পারবে এবং অবশ্যই তাদের হতে হবে বিবাহিত/বিবাহবিচ্ছেদ/ বিধবা।

শূন্যপদ :  বিভিন্ন ব্লক অফিস অনুযায়ী শূন্যপদ ভাগ করা রয়েছে। নিচে আলাদা আলাদা ব্লক অফিসের প্রকাশিত নোটিশ ডাউনলোড লিঙ্ক দেওয়া হবে সেখান থেকে ডাইরেক্ট ক্লিক করে অফিসিয়াল নোটিশ দেখেনিবেন। তারপর নিজস্ব বিডিও অফিসের প্রকাশিত নোটিশ অনুযায়ী শূন্যপদ দেখেনিবেন।

নিয়োগ প্রক্রিয়া : কোনো লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদন জমা করার ঠিকানা : নিচে অফিসিয়াল নোটিশ ডাউনলোড লিংক দেওয়া আছে সেখান থেকে ডাউনলোড করে দেখে নিবেন কোন কোন ব্লক অফিসে নিয়োগের বিজ্ঞাপ্তি প্রকাশ করেছে। তারপর তারপর সেই ব্লক অফিসে গিয়ে ১৫ ফেব্রুয়ারির মধ্যে আবেদন পত্র জমা করতে হবে।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে  নিচে দেওয়া লিংক ক্লিক করবেন
 
অফিসিয়াল নোটিশ: ডাউনলোড করুন

চাকরি প্রার্থীদের জন্য বিরাট বড়ো সুখবর। পশ্চিমবঙ্গে জেলা ভিত্তিক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হলে সংশ্লিষ্ট পদে আবেদন করতে হবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের যে কোনো জেলা থেকে আবেদন করতে পারবে যদি সেই চাকরি প্রার্থী যোগ্য হয়। আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচে শেষ অবধি পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি এবং নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে।  

কীভাবে আবেদন করবেন :

যে সকল প্রার্থী সংশ্লিষ্ট পদে আবেদন করতে ইচ্ছুক তাদের তাদের এক্ষেত্রে কোনো আবেদন পত্র জমা করতে হবে না। সরাসরি ইন্টারভিউ-র মাধ্যমে নিয়োগ করা হবে। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের সরাসরি ইন্টারভিউ-র মাধ্যমে নিয়োগ করা হবে। তাই ইন্টারভিউ-র দিন সমস্ত জরুরি ডকুমেন্টস সমেত সঠিক স্থানে উপস্থিত হতে হবে। এও জানানো হয়েছে, ইন্টারভিউ-র দিন 30 মিনিট আগে পৌছাতে হবে। 

নিয়োগ প্রক্রিয়া : সরাসরি ইন্টারভিউ-র মাধ্যমে নিয়োগ করা হবে। কোনো লিখিত পরীক্ষা নেওয়া হবে না। 

ইন্টারভিউ-র প্রয়োজনীয় ডকুমেন্টস :

1. বয়সের প্রমাণপত্র 

2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস 

3. পাসপোর্ট সাইজের ছবি 

4. আধার বা ভোটার কার্ড

5. শেষ পিপিও 

6. পদ সম্পর্কীয় জরুরি ডকুমেন্টস 

7. অন্যান্য 

পদের নাম : এডিশনাল ইন্সপেক্টর 

যোগ্যতা : আগ্রহী প্রার্থীদের যোগ্যতা হতে হবে সরকারি চাকরি থেকে রিটায়ার্ড তবে তাদের ইন্সপেক্টর / এক্সটেনশন অফিসার /হেড ক্লার্ক প্রভৃতি রেঙ্কের হতে হবে। 

বয়সসীমা : বয়স হতে হবে 64 বছরের নিচে। 

ইন্টারভিউ-র তারিখ : নতুন বছরের (2023) 3 জানুয়ারি  ইন্টারভিউ নেওয়া হবে। সকাল 11.30 টার সময় শুরু হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী 30 মিনিট আগে পৌছাতে হবে। 

ইন্টারভিউ-র স্থান : সাব ডিভিশন অফিস, বোলপুর, বীরভূম। 

এছাড়াও আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করুন।

Official Notice : Download Here

Leave a Comment