শুধু মাধ্যমিক পাশে ডাক বিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, রইল বিস্তারিত -Postal Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য দারুণ সুসংবাদ। এবার রাজ্যে বিপুল সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, শুধু মাধ্যমিক পাশ যোগ্যতায় কয়েক হাজার পদে কর্মী নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ভারতীয় ডাক বিভাগ। ডাক বিভাগ কর্তৃক জানানো হয়েছে, মোট প্রায় বারো হাজারের বেশি শূন্যপদে কর্মী নিয়োগ নিয়োগ করা হবে।এক্ষেত্রে ছেলে ও মেয়ে উভয় আবেদন করতে পারবেন। যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। Postal Recruitment

পদের নাম : ডাক বিভাগ কর্মী (Postal Workers)

শিক্ষাগত যোগ্যতা : য সমস্ত চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধু মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা। এছাড়াও কমপক্ষে তিন মাসের কম্পিউটার প্রশিক্ষণ সার্টিফিকেট থাকতে হবে।

বয়সসীমা : এক্ষেত্রে বয়স হতে হবে নূন্যতম 18 বছর এবং সর্বাধিক 40 বছরের মধ্যে। এবং সংরক্ষিতদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে।

আবেদন পদ্ধতি : এক্ষেত্রে ভারতীয় ডাক বিভাগের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে এবং প্রথমে রেজিষ্ট্রেশন করতে হবে। রেজিষ্ট্রেশন নম্বর ও পাসপোর্ট দিয়ে লগইন করে পরে পুরো আবেদন ফর্ম পূরণ করতে হবে। আবেদন পত্র পূরণ হলে পরে নিজের জরুরি ডকুমেন্টস গুলি আপলোড করতে হবে। এরপর আবেদন ফী জমা করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে এবং ফাইনাল সাবমিট করে প্রিন্ট আউট বের করতে হবে।

নিয়োগ প্রক্রিয়া : এক্ষেত্রে কোনো লিখিত পরীক্ষা নেওয়া হয় না। এক্ষেত্রে শুধু ইন্টারভিউ ও ডকুমেন্টস যাচাই করে নিয়োগ করা হয়। তাই মাধ্যমিকের প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে নিয়োগ করা হবে।

আবেদন ফী : এক্ষেত্রে সাধারণ ও ওবিসিদের জন্য আবেদন ফী হিসেবে 100 টাকা এবং মহিলা ও অন্যান্য সংরক্ষিতদের জন্য কোনো আবেদন ফী জমা করতে হবে না।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন। নিচে

Official Website : Click Here 

Join Telegram Channel : Click Here

Leave a Comment