শুধু মাধ্যমিক পাশে ডাক বিভাগে সরাসরি চাকরির সুযোগ, জেলায় পোস্টিং -Post Office Job

 আপনার শিক্ষাগত যোগ্যতা কী মাধ্যমিক পাশ? তাহলে আপনার জন্য রয়েছে দারুণ সুসংবাদ। এবার পশ্চিমবঙ্গের জেলার কয়েক ডিভিশনে সরাসরি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের বেকার যুবক যুবতীদের কাছে আবেদন গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছে। যে সকল চাকরি প্রার্থী পোস্ট অফিসে চাকরি করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ অবধি পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। 

 

 

পদের নাম : পোস্ট অফিস এজেন্ট কর্মী

শিক্ষাগত যোগ্যতা : এক্ষেত্রে আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধু মাধ্যমিক পাশ (10th Pass)। কোনো অতিরিক্ত যোগ্যতা প্রয়োজন নেই। তবে উচ্চ যোগ্যতা থাকলেও আবেদন করতে পারবেন।

প্রার্থীর বয়সসীমা :আবেদনকারী প্রার্থীর আবেদন করতে নূন্যতম বয়স হতে হবে 18 বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে 50 বছরের মধ্যে।

নিয়োগ প্রক্রিয়া  : ইচ্ছুক ও আগ্রহী প্রার্থীদের নিয়োগ করা হবে সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে। এক্ষেত্রে কোনো লিখিত পরীক্ষা নেওয়া হবে না। ইন্টারভিউ দিন যাবতীয় ডকুমেন্টস এর জেরক্স কপি সহ অরিজিনাল ডকুমেন্টস নিয়ে উপস্থিত হতে হবে।

আবেদন পদ্ধতি  : আগ্রহী প্রার্থীদের এক্ষেত্রে যেহেতু সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে তাই আগে কোনো আবেদন পত্র জমা করতে হবে না। তবে ইন্টারভিউ এর দিন অবশ্যই একটি বায়োডাটা বা আবেদন পত্র রয়েছে সেটি সঠিক ভাবে পূরণ করে ইন্টারভিউ-র দিন উপস্থিত হতে হবে।

ইন্টারভিউ-র দিন কী কী ডকুমেন্টস লাগবে :
1. মাধ্যমিক অ্যাডমিট কার্ড কিংবা জন্ম তারিখ প্রমাণ পত্র
2. শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস ( বিশেষত মাধ্যমিক পাশ)  
3. জাতিগত সংশয় পত্র (যদি থাকে)
4. পাসপোর্ট সাইজের সম্প্রতি রঙিন ছবি
5. আধার বা ভোটার কার্ড
6. প্যান কার্ড
7. অভিজ্ঞতা (যদি থাকে)
8. বায়োডাটা বা আবেদন পত্র
উপরে উল্লেখিত সমস্ত ডকুমেন্টস এর অরিজিনাল সহ ফটোকপি নিয়ে উপস্থিত হতে হবে।

ইন্টারভিউ-র তারিখ : ইন্টারভিউ শুরু হবে 08-05-2023 থেকে এবং চলবে 10-05-2023 পর্যন্ত। বিভিন্ন ডিভিশন অনুযায়ী তারিখ ও সময় আলাদা আলাদা তাই অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন।

স্থান : জেলার চার স্থানে আলাদা আলাদা ভাবে ইন্টারভিউ নেওয়া হবে তাই অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন।

পোস্ট অফিসের নিয়োগ সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন :

অফিসিয়াল নোটিশ : ডাউনলোড  

ইন্টারভিউ ফর্ম : ডাউনলোড 

 Telegram Channel Link : Click Here

 

Leave a Comment