লিখিত পরীক্ষা ছাড়াই গ্রুপ সি পদে নিয়োগের বিজ্ঞপ্তি

 চাকরি প্রার্থীদের জন্য ফের নয়া সুসংবাদ। সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে পশ্চিমবঙ্গে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের সকল যোগ্য প্রার্থীর কাছ থেকে আবেদন গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে। আরও জানানো হয়েছে, এক্ষেত্রে কোনো লিখিত পরীক্ষা দিতে হবে না শুধু ইন্টারভিউ-র দিন উপস্থিত হতে হবে। বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, গ্রুপ সি (Group-C) পদে নিয়োগ করা হবে। যে সকল প্রার্থী যোগ্য ও আগ্রহী তারা সংশ্লিষ্ট নিয়োগ সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে সবিস্তারে পড়বেন। নিচে শূন্যপদ, যোগ্যতা ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। WB Group-C Reqruitment 2023 


কীভাবে আবেদন করবেন : 

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এক্ষেত্রে কোনো অনলাইন আবেদনের সুবিধা নেই। সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। তাই এক্ষেত্রে অফলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা করতে হবে। আরও জানানো হয়েছে, এক্ষেত্রে আবেদন পত্র আগে জমা করতে হবে না শুধু ইন্টারভিউ এর সরাসরি গিয়ে আবেদন পত্র জমা করতে হবে। 

নিয়োগ প্রক্রিয়া : কোনো লিখিত পরীক্ষা নেওয়া হবে না শুধু ইন্টারভিউ এর মাধ্যমে সরাসরি নিয়োগ করা হবে। 


পদের নাম ও তার সম্পর্কে বিস্তারিত নিচে আলোচনা করা হবে :

পদের নাম  : গ্রুপ সি -( Group-C)

শিক্ষাগত যোগ্যতা : এক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা থাকতে হবে। এছাড়াও আরও কিছু জরুরি যোগ্যতা থাকতে হবে। 

বয়সসীমা : এক্ষেত্রে বয়সসীমা হবে সর্বাধিক 64 বছর বা এর বেশি হবেনা। 

মাসিক সাম্মানিক : প্রতিমাসে দশ হাজার টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে। 

ইন্টারভিউ-র দিন ও তারিখ : 10-03-2023 তারিখে সকাল 11.30 এ ইন্টারভিউ শুরু হবে। 

ইন্টারভিউ-র স্থান : At the Chamber of ADM( Genl), Malda Collectrorate, Malda, West Bengal. 

আরও যোগ্যতা : এক্ষেত্রে প্রার্থীকে অবশ্যই সরকারি চাকরি থেকে রিটায়ার্ড হতে হবে সঙ্গে শারীরিক ফিটনেস থাকতে হবে। এছাড়াও কম্পিউটার জ্ঞান থাকতে হবে তাহলে আবেদন করতে পারবে। 

আবেদন পত্রের কী কী ডকুমেন্টস নিয়ে আসবেন :

1. বয়সের প্রমাণপত্র 

2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস 

3. পাসপোর্ট সাইজের ছবি 

4.পিপিও 

5. আধার কার্ড

6. ভোটার কার্ড 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচে দেওয়া লিঙ্ক ক্লিক করবেন। 

Official Notice : Download 


বেকার যুবক যুবতীদের জন্য ফের নয়া সুযোগ দিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার। পশ্চিমবঙ্গ খাদ্য দপ্তর কর্তৃক ইতিমধ্যে বিজ্ঞপ্তি জারি করেছে। বিজ্ঞতিতে জানানো হয়েছে, যে যে জেলায় নিয়োগ করা হবে সেই জেলার বাসিন্দারা কেবল সেই জেলায় আবেদন করতে পারবে। শুধু মাধ্যমিক পাশ করলে আবেদন করতে পারবে। যে সকল প্রার্থী সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ অবধি পড়বেন। নিচে সবিস্তারে আলোচনা করা হবে। WB Food Department Recruitment 2023

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাজ্য সরকারের অধীনে খাদ্য দপ্তরে নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নায্য মূল্যের রেশন ডিলার পদে নিয়োগ করা হবে। আবেদন সম্পর্কে আরও বিস্তারিত নিচে আলোচনা করা হবে। 

কীভাবে আবেদন করতে হবে :

খাদ্য দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে আবেদন করতে হবে। খাদ্য দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে প্রথমে রেজিষ্ট্রেশন করতে হবে। রেজিষ্ট্রেশন করতে সর্বপ্রথম বৈধ মোবাইল নম্বর ও ইমেইল এড্রেস থাকতে হবে সঙ্গে ডকুমেন্টস আপলোড করতে হবে। 

আবেদন ফী : প্রার্থীদের অনলাইনে আবেদন করতে আবেদন ফী হিসেবে 1000 টাকা জমা করতে হবে। 

শূন্যপদের নাম : নায্য মূল্যের রেশন ডিলার 

মোট শূন্যপদ : 30 টি 

যোগ্যতা : শূন্যপদ রয়েছে সেই এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে। 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ অবধি পড়বেন।

Official Website : Click Here

Leave a Comment