Govtjob360

Search
Close this search box.

লক্ষীর ভান্ডার অতীত,এবার মহিলাদের দিচ্ছে 2000 টাকা -ঘোষণা রাজ্য সরকারের -WB Govt Scheme

 শুনতে অবাক লাগলেও এটাই সত্যি! এবার লক্ষীর ভান্ডার প্রকল্পের মাধ্যমে 500 ও 1000 টাকা পাওয়া এখন অতীত। এবার তার পাশাপাশি মাসে মাসে আরও 2000 টাকা করে দেওয়া হবে। সম্প্রতি রাজ্য সরকার কর্তক এমনটাই ঘোষণা করা হয়েছে। জানানো হয়েছে, রাজ্যের মহিলাদের ফের মাসে মাসে 2000 টাকা দেওয়া হবে এবং ইতিমধ্যে এই নতুন প্রকল্পের নামও ঘোষণা করেছেন। পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হলে এই সুযোগ পেয়ে যাবেন। আসুন তাহলে সংশ্লিষ্ট প্রকল্প সম্পর্কে আরও বিস্তারিত জেনে নেওয়া যাক। West Bengal Govt Scheme 

রাজ্য সরকার বাংলার ছেলে বুড়ো থেকে মেয়ে ও মহিলাদের কথা মাথায় রেখে বহু জনমুখী প্রকল্পের খোজ এনেছেন। কন্যাশ্রী থেকে যুবশ্রী, লক্ষীর ভান্ডার থেকে পেনশন স্কিম। প্রায় সমস্ত শ্রেণীর মানুষের জন্য নানা উপকারী প্রকল্পের সূচনা করেছে মূখ্যমন্ত্রী। এবার যে প্রকল্পের কথা উল্লেখ করেছেন তাতে বহু সাধারণ মানুষ উপকৃত হবেন। কারন বর্তমান বাজারে কে কাকে টাকা দেয়, যেখানে রাজ্য সরকার প্রত্যেককে দিচ্ছে 2000 টাকা। আসুন তাহলে সংশ্লিষ্ট প্রকল্প সম্পর্কে বিস্তারিত আলোচনা করা যাক। 

প্রকল্পের নাম : রাজ্য সরকারের লক্ষীর ভান্ডার প্রকল্পের মতো এই প্রকল্পের নাম দেওয়া হয় নারায়ণ ভান্ডার প্রকল্প। 

টাকার পরিমাণ : লক্ষীর ভান্ডার প্রকল্পের মতো এই প্রকল্পেও মহিলাদের মাসে মাসে টাকা দেওয়া হবে। লক্ষীর ভান্ডার প্রকল্পে 500 ও 1000 টাকা দেওয়া হত কিন্তু এই প্রকল্পে প্রতি মাসে 2000 টাকা দেওয়া হবে। 

কারা কারা এই প্রকল্পের সুবিধা পাবেন : এই প্রকল্পের সুবিধা পাবেন লক্ষীর ভান্ডার পাওয়া মহিলারাই। তারা সকলে এই প্রকল্পের সুবিধা পেয়ে থাকবেন। 

মাসিক বেতন 60 হাজার! পাট শিল্পে প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি -Jute Department Recruitment 

কীভাবে আবেদন করতে হবে : পশ্চিমবঙ্গের যে সকল সাধারণ মানুষ এই প্রকল্পে আবেদন করতে ইচ্ছুক তাদের জানিয়ে রাখি এখনো পর্যন্ত সংশ্লিষ্ট প্রকল্পে আবেদন নিয়ে কোনো আপডেট দেওয়া হয়নি তবে শীঘ্রই এই প্রকল্প সম্পর্কে যাবতীয় আপডেট পাওয়া যাবে। সংশ্লিষ্ট প্রকল্প সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের সঙ্গে জুড়ে থাকবেন। 

Join Telegram Channel : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment