রেলে NTPC তে 38,460 জন ক্লার্ক নিচ্ছে, রইল বিস্তারিত -Railway Recruitment

 রেলে একের পর এক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে চলেছে রেল কর্তৃপক্ষ। এবার ফের রেলে হাজার হাজার পদে রেলে NTPC কর্মী নিয়োগের উল্লেখ করা হয়েছে। জানানো হয়েছে দেশের যে কোনো প্রান্ত থেকে বেকার যুবক যুবতীরা আবেদন করতে পারবেন। আরও জানানো হয়, শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক হলে এই পদ গুলিতে আবেদন করতে পারবেন। ছেলে ও মেয়ে উভয় আবেদনের যোগ্য। আবেদন পদ্ধতি, শূন্যপদ, নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ অবধি পড়বেন। Railway NTPC Recruitment 

পদের নাম : এক্ষেত্রে রেলের NTPC তে বহু পদে নিয়োগ করা হবে।যেমন – জুনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট, অ্যাকাউন্টস ক্লার্ক কাম টাইপিস্ট, জুনিয়র টাইম কিপার, ট্রেন ক্লার্ক, কমার্শিয়াল কাম টিকিট ক্লার্ক পদ। অফিসিয়াল নোটিশে বিস্তারিত দেওয়া হবে।

মোট শূন্যপদ : এক্ষেত্রে মোট শূন্যপদ 38,460 টি শূন্যপদ রয়েছে।

বয়সসীমা : এক্ষেত্রে বয়স হতে হবে নূন্যতম 18 বছর এবং সর্বোচ্চ 40 বছরের মধ্যে।

আবেদন ফী : এক্ষেত্রে সাধারণ ও ওবিসিদের জন্য আবেদন ফী হিসেবে 500 টাকা জমা করতে হবে এবং এসসি ও এসটিদের জন্য 250 টাকা আবেদন ফী জমা করতে হবে।

শিক্ষাগত যোগ্যতা : এক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা হিসেবে উচ্চ মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা থাকতে হবে। এছাড়াও অফিসিয়াল ওয়েবসাইট আরও বিস্তারিত জানতে পারবেন।

আবেদন পদ্ধতি : যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক বা যোগ্য তারা আবেদন করতে পারবেন রেলের ntpc এর সংশ্লিষ্ট ওয়েবসাইটে গিয়ে। রেলের ওয়েবসাইটে গিয়ে সংশ্লিষ্ট নিয়োগের লিঙ্কে ক্লিক করতে হবে এরপর যাবতীয় তথ্য পূরণ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। সব ঠিক থাকলে ফাইনাল সাবমিট করে আবেদন প্রক্রিয়া শেষ করতে হবে।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করবেন। অফিসিয়াল নোটিশ এখনো প্রকাশ করা হয়নি তবে শীঘ্রই অফিসিয়াল নোটিশ প্রকাশ করে সংশ্লিষ্ট নিয়োগের আবেদন গ্রহণ করা হবে।

Official Website : Click Here

Join Telegram Channel : Click Here

Leave a Comment