Govtjob360

Search
Close this search box.

রেলে 9,000 এর অধিক শূন্যপদে চাকরি, মাধ্যমিক পাশ যোগ্যতায় -Railway Job Recruitment

 দীর্ঘদিনের সপ্ন রেলে চাকরি করার? এবার এই সপ্ন পূরণের লক্ষ্যে। শুধু মাধ্যমিক বা দশম পাশ শিক্ষাগত যোগ্যতায় রেলের তরফে হাজার টাকা পদে চাকরির সুযোগ দিচ্ছে। জানানো হয়েছে, এক্ষেত্রে আবেদন করতে পারবেন সারা দেশের ছেলে কিংবা মেয়ে উভয় প্রার্থী। আরও জানানো হয়েছে, এই সমস্ত কর্মী নিয়োগ করা হবে মূলত রেলওয়ে প্রোটেকশন ফোর্স বিভাগে। আসুন তাহলে সংশ্লিষ্ট নিয়োগের শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করি। Railway Job Recruitment 

 

শূন্যপদ : রেলওয়ে প্রোটেকশন ফোর্স হিসেবে মোট প্রায় 9,000 এর অধিক শূন্যপদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা : গোটা দেশের যে কোনো প্রান্ত থেকে বেকার যুবক যুবতীদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে শুধু মাধ্যমিক পাশ করতে হবে। এছাড়াও প্রার্থীকে অবশ্যই শারীরিক ফিটনেস থাকতে হবে।

বয়সসীমা : এক্ষেত্রে বয়সসীমা নির্ধারন করা হয়েছে নূন্যতম 18 বছর এবং সর্বোচ্চ 25 বছরের মধ্যে। এছাড়াও এসসি ও এসটিরা সরকারি নিয়ম অনুযায়ী 5 বছর এবং ওবিসিরা 3 বছরের বয়সের ছাড় সহ অন্যান্যরাও সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

মাসিক বেতন :এক্ষেত্রে গড় সর্বাধিক বেতনের পরিমাণ হবে 26-32 হাজার টাকা। অন্যদিকে মাসিক গড় সর্বনিম্ন বেতনের পরিমাণ হল 5 হাজার 200 থেকে 20 হাজার 200 টাকা। তার সঙ্গে 2000 টাকা গ্ৰেড পে।

নিয়োগ প্রক্রিয়া : এক্ষেত্রে লিখিত পরীক্ষা ও শারীরিক টেস্ট নেওয়ার মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদন প্রক্রিয়া : এক্ষেত্রে আবেদন করতে হবে মূলত অনলাইন মাধ্যমে। অনলাইন আবেদন করতে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে এরপর কেরিয়ার অপশনে গিয়ে নতুন রেজিষ্ট্রেশন অপশন ক্লিক করে, রেজিষ্ট্রেশন সম্পন্ন হওয়ার পর রেজিষ্ট্রেশন নম্বর ও পাসপোর্ট দিয়ে লগইন করে পুরো আবেদন ফর্ম ফিলাপ করতে হবে। নিচের অফিসিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া হল –

জরুরি নথিপত্র সমূহ : এক্ষেত্রে আবেদন করতে জরুরি নথিপত্র হিসেবে মাধ্যমিক এডমিট, শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস, পাসপোর্ট সাইজের ছবি, জাতিগত সংশয় পত্র, রেসিডেন্সি প্রমান, অভিজ্ঞতা, অন্যান্য।

আবেদন ফী -এক্ষেত্রে সাধারণদের জন্য আবেদন ফী হিসেবে 500 টাকা জমা করতে হবে এবং সংরক্ষিতদের জন্য 250 টাকা আবেদন ফী জমা করতে হবে।
* RPF পদে নিয়োগ করা হবে তাই আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন।
আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করে দেখে নিবেন 

Official Website :Click Here 

Join Telegram Channel : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment