Govtjob360

Search
Close this search box.

রেলে 1 লক্ষ 70 পদে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে করা যাবে আবেদন -Railway RRB Group D Recruitment

 

চাকরি প্রার্থীদের ফের বিরাট সুসংবাদ। রেলের তরফে প্রায় ১ লক্ষ ৭০ হাজার কর্মী নিয়োগ করতে চলেছে। সূত্র অনুযায়ী জানা গিয়েছে, দেশের যেকোনো জেলা থেকে বা যে কোন রাজ্য থেকে চাকরি প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। রেলের তরফে এত বড় নিয়োগ সম্পন্ন করা হবে রেলওয়ে আরআরবির মাধ্যমে। আবেদন সম্পর্কে আরো বিস্তারিত জানতে নিচের শেষ পর্যন্ত পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। Railway RRB Group D Recruitment 


শূন্য পদের নাম:  রেলের তরফে পেয়ে এক্ষেত্রে গ্রুপটি পদে নিয়োগ করা হবে এমনটাই জানা গিয়েছে। 

মোট শূন্যপদ : রেলের সংশ্লিষ্ট নিয়োগের সুত্র মারফত পাওয়া তথ্য অনুযায়ী মোট শূন্য পদ রয়েছে প্রায় 1 লক্ষ 70 হাজার। 

যোগ্যতা : যে সমস্ত চাকরিপ্রার্থীরা রেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে আগ্রহী, তাদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে ন্যূনতম মাধ্যমিক পাস বা তার সমতুল্য যোগ্যতা থাকতে হবে। এছাড়াও বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করবেন। 

 এছাড়াও প্রার্থীকে অবশ্যই ভারতের নাগরিক হতে হবে

 বয়স সীমা:  যে সমস্ত চাকরিপ্রার্থী রেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক সেই সমস্ত চাকরিপ্রার্থীদের বয়স ন্যূনতম হতে হবে ১৮ বছর এবং সর্বাধিক ৩৩ বছরের মধ্যে বয়স থাকতে হবে। 

আবেদন পদ্ধতি : যে সমস্ত চাকরিপ্রার্থীরা রেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে আগ্রহী তাদের অনলাইন মাধ্যম অবলম্বন করে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করতে প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজের রেজিস্ট্রেশন করে নিতে হবে। এরপর রেজিস্ট্রেশন সম্পন্ন হলে লগইন করে পুরো আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন করার সময় অবশ্যই পাসপোর্ট সাইজের ছবি ও জরুরি ডকুমেন্টস আপলোড করে এরপরে আবেদন ফি জমা করে ফাইনাল সাবমিট করতে হবে। বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইট করবেন।

নিয়োগ প্রক্রিয়া : যারা সফল হবে আবেদন করবেন তাদের অনলাইন এর মাধ্যমে লিখিত পরীক্ষা দিতে হবে। অনলাইনে লিখিত পরীক্ষা কম্পিউটার বেস্ট টেস্ট হিসেবে নেওয়া হবে।  এরপরে শারীরিক পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে ফাইনাল লিস্ট তৈরি করে নিয়োগ করা হবে। 

আবেদন সম্পর্কে বিস্তারিত জানতে অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে। পূর্ণ নোটিশ প্রকাশিত হলে তবে আবেদন প্রক্রিয়া শুরু করতে হবে।


Official Website Link


Telegram Channel Link

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment