Govtjob360

Search
Close this search box.

রেলে মাধ্যমিক পাশে প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, এক্ষুনি আবেদন করুন -Railway Job Recruitment

 

আপনি কি রেলে চাকরি করতে ইচ্ছুক? তাহলে আপনার জন্য রয়েছে দারুন সুখবর । নূন্যতম যোগ্যতাই ফের একবার রেলে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই নোটিশে জানানো হয়েছে, ছেলে মেয়ে উভয় প্রার্থী আবেদন করতে পারবেন এবং দেশের যেকোন প্রান্ত থেকে ভারতীয় নাগরীক হলে আবেদন করা যাবে।  রেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে যে সমস্ত প্রার্থীরা আবেদন জানাতে ইচ্ছুক তারা আরো বিস্তারিত জানতে শেষ পর্যন্ত পড়বেন।  নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি, নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে আলোচনা করা হবে। Railway Job Recruitment 2023-24 

শূন্যপদের নাম : রেলের তরফে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তি অনুযায়ী এক্ষেত্রে বহু পদে নিয়োগ করা হবে।  তবে প্রাথমিকভাবে অ্যাপ্রেন্টিস হিসেবে নিয়োগ পত্র দেওয়া হবে শূন্য পদগুলি হলো- ফিল্টার, ওয়েল্ডাল, ইলেক্ট্রিশিয়ান, কারপেনটার, পেইনটার, মেশিনিস্ট প্রভৃতি। 

মোট শূন্যপদ : প্রায় 1100 পদে নিয়োগ করা হবে। 

যোগ্যতা: যে সমস্ত চাকরিপ্রার্থীদের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম মাধ্যমিক পাস বা তার সমতুল্য থাকতে হবে। এছাড়াও যে বিভাগে আবেদন করবেন বা যে পদে আবেদন করবেন সেই বিভাগে ডিগ্রী পাস বা সংশ্লিষ্ট ট্রেডে পাস সার্টিফিকেট থাকতে হবে। 

বয়স সীমা : এক্ষেত্রে আবেদনকারীর ন্যূনতম বয়স থাকতে হবে 18 বছর এবং সর্বাধিক বয়স থাকতে হবে 24 বছরের মধ্যে এছাড়াও যারা বিভিন্ন সংরক্ষিত জাতি থেকে আবেদন করবেন তাদের সরকারের নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া থাকবে দেওয়া হব।

নিয়োগ প্রক্রিয়া :  যে সকল চাকরিপ্রার্থী আবেদন করবে তাদের কোন লিখিত পরীক্ষা দিতে হবে না সরাসরি এক্ষেত্রে মাধ্যমিক পরীক্ষা ও সংশ্লিষ্ট ট্রেডের নাম্বারের উপর ভিত্তি করে মেরিট লিস্ট তৈরি করা হবে এবং তার উপরে ভিত্তি করে ফাইনালিস্ট তৈরি করে নিয়োগ করা হবে। 

আবেদন প্রক্রিয়া : রেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে পারবেন অনলাইনের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। নিচের কয়েকটি স্টেপ ফলো করতে হবে প্রথমত অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে আবেদন লিংকে ক্লিক করে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে এরপর রেজিস্ট্রেশন সম্পন্ন হলে লগইন করে পুরো আবেদন ফরম পূরণ করতে হবে। 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন 


Official notice Download 


Official Website +Online Apply 


Telegram Channel : Join Now

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment