রেলে ফের বিপুল সংখ্যক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, মাধ্যমিক পাশে আবেদন করুন – Railway Recruitment

 দীর্ঘদিন অপেক্ষার পর ফের রেলে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, ভারতীয় রেলের তরফে মাধ্যমিক পাশে বিপুল সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।  নোটিশ অনুযায়ী এক্ষেত্রে ছেলে মেয়ে উভয় আবেদন করতে পারবেন। আরও জানানো হয় এক্ষেত্রে লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি নিয়োগ করা হবে। সবমিলিয়ে চাকরি প্রার্থীদের জন্য দারুণ সুসংবাদ। আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। Railway Recruitment 2023 

 

আবেদন পদ্ধতি : যে সমস্ত বেকার যুবক যুবতীরা আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তাদের অনলাইন মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইন আবেদন লিঙ্ক নিচে দেওয়া হবে সেখান থেকে ডাইরেক্ট ক্লিক করে আবেদন করতে পারবেন।

আবেদনের তারিখ সমূহ : অনলাইনের মাধ্যমে আবেদন গ্রহণ ইতিমধ্যে শুরু হয়েছে এবং অনলাইন আবেদন লিঙ্ক খোলা থাকবে 21 অগাস্ট পর্যন্ত।

নিয়োগ প্রক্রিয়া : যারা আবেদন করবে বা যাদের উপযুক্ত যোগ্যতা থাকবে, তাদের কোনো লিখিত পরীক্ষা দিতে হবে না। সরাসরি সংশ্লিষ্ট টেস্ট ও ইন্টারভিউ-র মাধ্যমিক  নিয়োগ করা হবে।

শূন্যপদ : সংশ্লিষ্ট নিয়োগে তিন ধরনের পদ মিলিয়ে হাজারেরও বেশি শূন্যপদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা : আবেদন করতে শিক্ষাগত যোগ্যতা শুধু মাধ্যমিক পাশ এবং কিছু পদের জন্য সংশ্লিষ্ট ট্রেডে ডিপ্লোমা পাশ করতে হবে। অবশ্যই অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন।

বয়সসীমা : আবেদনকারীদের বয়স হতে হবে নূন্যতম 18 বছর এবং সর্বোচ্চ 42 বছরের মধ্যে। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে।

অফিসিয়াল নোটিশ, আবেদন লিঙ্ক ও অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করুন  –

Official Website : Click Here 

 Join Telegram Channel : Click Here

 

Leave a Comment