রেলে প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, এক্ষুনি আবেদন করুন -Railway Recruitment 2023

 চাকরি প্রার্থীদের জন্য ফের নয়া সুসংবাদ। ফের রেলে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, ভারতীয় রেলে ফের বেশ কিছু শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। জানা গিয়েছে, দেশের যে কোনো প্রান্ত থেকে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হলেও আবেদন করতে পারবেন। যে সমস্ত বেকার যুবক যুবতী সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তারা সংশ্লিষ্ট নিয়োগ সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। Railway Recruitment 2023


কীভাবে আবেদন করতে পারবে :

রেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে আগ্রহী প্রার্থীদের অনলাইন মাধ্যমে আবেদন পত্র জমা করতে হবে। অনলাইনে আবেদন করতে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিতে পারবেন। নিচে অফিসিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া হবে। scr.indianrailways.gov.in

নিয়োগ প্রক্রিয়া : এক্ষেত্রে চাকরি প্রার্থীদের নিয়োগ করা হবে মূলত লিখিত পরীক্ষা, ইন্টারভিউ ও অভিজ্ঞতার উপর ভিত্তি করে।

বয়সসীমা : এক্ষেত্রে আগ্রহী প্রার্থীদের বয়সসীমা হতে হবে নূন্যতম 18 বছর এবং সর্বোচ্চ 33 বছরের মধ্যে। এছাড়াও এসসি ও এসটিদের জন্য 5 বছর এবং ওবিসিদের জন্য 3 বছরের বয়সের ছাড় দেওয়া হবে।

মাসিক বেতন
: এক্ষেত্রে মাসিক বেতন দেওয়া হবে 25-30 হাজারের মধ্যে।

কী কী পদে নিয়োগ করা হবে : সিভিল ইঞ্জিনিয়ারিং পদে 19 জনকে, ইলেকট্রিকাল ড্রয়িং পদে 10 জনকে ও এস
অ্য়ান্টি ড্রয়িং পদে 6 জনকে নিয়োগ করা হবে। সর্বমোট 35 টি শূন্যপদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা : এক্ষেত্রে আগ্রহী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে পদ অনুযায়ী ভিন্ন ভিন্ন। সাধারণত সংশ্লিষ্ট পদ গুলিতে আবেদন করতে পদ সম্পর্কীয় নিদিষ্ট ট্রেডে ডিপ্লোমা / ডিগ্রি / বিই /বিটেক / বিএসসি পাশ করতে হবে। অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে বিস্তারিত দেখে নিবেন।

আবেদন ফী : সাধারণ ও ওবিসিদের জন্য আবেদন ফী হিসেবে 500 টাকা এবং অন্যান্য সংরক্ষিতদের জন্য আবেদন ফী হিসেবে 250 টাকা জমা করতে হবে।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন 

Official Notice : Download 

 

Official Website : Click Here

Leave a Comment