Govtjob360

Search
Close this search box.

রাজ্য সরকারের কেশিয়ার পদে চাকরির সুযোগ, মাধ্যমিক পাশে, বেতন 22,700 টাকা-WB Govt Cashier Recruitment

 পশ্চিমবঙ্গের বেকার যুবক যুবতীদের জন্য দারুণ সুসংবাদ। রাজ্যের জেলা DPSC তে কেশিয়ার (Cashier) পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, রাজ্যের সকল বেকার যুবক যুবতীরা আবেদন করতে পারবেন অর্থাৎ যে কোনো জেলা থেকে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন। মাসিক সরকারি নিয়ম অনুযায়ী অর্থাৎ গ্রুপ সি লেভেলের সমতুল্য বেতন দেওয়া হবে। ছেলে ও মেয়ে উভয় এই পদে আবেদনের যোগ্য। যে সকল কর্মপ্রার্থী চাকরি খুঁজছেন তাদের জন্য রাজ্য সরকারের অধীনে কেশিয়ার পদে চাকরির বিরাট সুযোগ হাতছাড়া করবেন না। আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। WB Govt Cashier Recruitment 

 

পদের নাম : কেশিয়ার ( Cashier)

শিক্ষাগত যোগ্যতা : যে সমস্ত কর্মপ্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা ( Education Qualification ) হিসেবে শুধু মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা থাকতে হবে এছাড়াও কম্পিউটার নলেজ থাকতে হবে।

বয়সসীমা : যে সমস্ত কর্মপ্রার্থী কেশিয়ার (Cashier)  পদে আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে নূন্যতম 18 বছর এবং সর্বাধিক বয়স হতে হবে 40 বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষিতদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের উর্ধ্বসীমার ছাড় দেওয়া হবে।

মাসিক বেতন : পে লেভেল 6 রোপা 2019 মাসিক বেতন 22,700 থেকে 58,500 টাকা দেওয়া হবে। এছাড়াও পশ্চিমবঙ্গ সরকারের নিয়ম অনুযায়ী অন্যান্য সুবিধা পাবেন।

আবেদন ফী : এক্ষেত্রে সাধারণ ও ওবিসিদের জন্য আবেদন ফী জমা করতে হবে 300 টাকা এবং এসসি, এসটি ও পিএইচডিদের জন্য আবেদন ফী হিসেবে 150 টাকা জমা করতে হবে।

আবেদন পদ্ধতি : যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তাদের আবেদন করতে হবে কীভাবে তা অফিসিয়াল নোটিশে উল্লেখ করা হয়নি তবে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে বলেছে। সম্ভবত অনলাইন মাধ্যমে আবেদন করতে হবে।

নিয়োগ প্রক্রিয়া : এক্ষেত্রে সম্ভবত লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। তবে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে আরও বিস্তারিত জানতে পারবেন।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে দেওয়া অফিসিয়াল নোটিশ ও অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে পারেন।

Official Notice : Download 

Official Website : Click Here 

Join Telegram Channel : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment