রাজ্যে সরকারি প্রকল্পে প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, জেলায় পোস্টিং -West Bengal Govt Job

 পশ্চিমবঙ্গ সরকার শুধু নানা প্রকল্পের সূচনা করেননি। সেই প্রকল্প গুলি বাস্তবায়িত করার লক্ষ্যে নানা ক্ষেত্রে সরকারি কর্মীও প্রতিনিয়ত নিয়োগ করেই চলেছে। জানানো হয়েছে, রাজ্যের জনপ্রিয় প্রকল্পের মধ্যে অন্যতম প্রকল্প কন্যাশ্রী ও রুপশ্রী তে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। জানা গিয়েছে, ছেলে হোক কিংবা মেয়ে উভয় প্রার্থী এক্ষেত্রে আবেদন করতে পারবেন শুধু তাদের উপযুক্ত যোগ্যতা থাকতে হবে। রাজ্য সরকারের সরকারি প্রকল্পে চাকরি করার বিরাট সুযোগ হাতছাড়া করবেন না। যে সকল চাকরি প্রার্থী সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত নিচে শেষ পর্যন্ত পড়বেন। WB Govt Recruitment

 

কীভাবে আবেদন করতে হবে :
যে সকল কর্মপ্রার্থী রাজ্য সরকারের সরকারি প্রকল্পের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইন মাধ্যমে আবেদন পত্র জমা করতে হবে। অনলাইন আবেদন লিঙ্ক নিচে দেওয়া হবে অথবা অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে অনলাইনে আবেদন করতে পারবেন।

অনলাইন আবেদন করার শেষ তারিখ : এক্ষেত্রে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন 05/06/2023 তারিখের মধ্যে।

অনলাইনে আবেদন করতে কী কী নথিপত্র সাথে রাখতে হবে :
1. মাধ্যমিক অ্যাডমিট বা বয়সের প্রমাণ পত্র
2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস
3. পাসপোর্ট সাইজের ছবি
4. আধার বা ভোটার কার্ড
5. জাতিগত সংশয় পত্র (যদি থাকে)
6. অন্যান্য

নিয়োগ প্রক্রিয়া : যে সকল চাকরি প্রার্থী রাজ্যের সরকারি প্রকল্প (কন্যাশ্রী ও রুপশ্রী)  তে চাকরি করতে ইচ্ছুক তাদের নিয়োগ করা হবে প্রথমে পরীক্ষা ও তারপর সফল প্রার্থীদের ইন্টারভিউ নিয়ে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

কী কী পদে নিয়োগ করা হবে :
1. হিসাবরক্ষক (রুপশ্রী প্রকল্প)  -4 টি
2. ডাটা এন্ট্রি অপারেটর ( রুপশ্রী) -12 টি
3. হিসাবরক্ষক ( কন্যাশ্রী) -1 টি

বয়সসীমা : প্রার্থীদের বয়স হতে হবে নূন্যতম 18 বছর এবং সর্বোচ্চ 40 বছরের মধ্যে।

শিক্ষাগত যোগ্যতা : প্রার্থীদের যে কোনো শাখায় গ্রেজুয়েট পাশ করতে হবে এবং হিসাবরক্ষক পদের জন্য কমার্সে গ্রেজুয়েট পাশ। এর পাশাপাশি কম্পিউটার নলেজ থাকতে হবে। কোনো কোনো পদের ক্ষেত্রে সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

মাসিক সাম্মানিক : দুই পদের ক্ষেত্রে আলাদা আলাদা মাসিক সাম্মানিক ধার্য করা হয়েছে। হিসাবরক্ষক পদের জন্য মাসিক 15 হাজার এবং ডাটা এন্ট্রি অপারেটর পদের জন্য মাসিক সাম্মানিক 11 হাজার টাকা দেওয়া হবে।

আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন অথবা অফিসিয়াল ওয়েবসাইট অবশ্যই ভিজিট করবেন। নিচের লিঙ্ক দেওয়া হল-

Official Notice : Download / Download 2
Online Apply : Click Here

Join Telegram Channel : Click Here

Leave a Comment