রাজ্যে বেকারদের জন্য দারুণ সুখবর! এই প্রকল্পে আবেদন করলে পাবেন মাসে মাসে টাকা -WB Govt Scheme

 রাজ্যের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সকল প্রকার জনতার কথা মাথায় রেখে নানা রকম জনমুখী প্রকল্পের সূচনা করেছেন। ছেলে বুড়ো থেকে বিবাহিত বা অবিবাহিত মহিলা সবার জন্য দারুণ দারুণ প্রকল্পের সূচনা করেছেন মাননীয়া। শুধু তাই নয়, মমতা সরকারের একের প্রকল্পের টাকার পরিমান বেশ মোটা অঙ্কের। কয়েক প্রকল্পের জন্য বিশ্বের কাছে রাজ্যের মাথা উঁচুও হয়েছে। রাজনীতি মহলেও মমতার বহু প্রকল্প প্রশংসনীয় হয়েছে। তবে রাজ্যের মূখ্যমন্ত্রী বেকার বা আর্থিক দিক থেকে পিছিয়ে থাকা জনগণের কথা মাথায় রেখে নানা রকম আর্থিক সহায়তা মূলক প্রকল্পের সূচনা করেছেন। আজকে যে প্রকল্পের খোজ নিয়ে উপস্থিত হয়েছি তাতেও বেকারদের বহু উপকার হতে চলেছে। West Bengal Government New Scheme 

রাজ্যের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যতম জনপ্রিয় প্রকল্প যার মাধ্যমে বাংলার বেকারদের মুখে হাসি ফুটিয়েছে। রাজ্যের যে সমস্ত বেকারের শিক্ষাগত যোগ্যতা থাকার সত্যেও চাকরির দিক থেকে বেকার বা কর্মহীন হয়ে রয়েছে, তাদের জন্য বেকারত্ব কমাতে রাজ্য সরকারের এই সিদ্ধান্ত নয়া চমক সৃষ্টি করেছে। রাজ্যের বেকারদের প্রতি মাসে 1500 টাকা দেওয়া হচ্ছে এই প্রকল্পের মাধ্যমে। যদি আপনি রাজ্যের বেকার হয়ে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে বিরাট সুযোগ।

মূলত এই প্রকল্প কাদের জন্য :
এক্ষেত্রে প্রার্থীকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে। এমনকি এক্ষেত্রে প্রার্থীকে অবশ্যই শিক্ষিত ও বেকারও হতে হবে। যারা চাকরির জন্য অপেক্ষায় রয়েছে বা বেকারত্বে দিন কাটাচ্ছে তারা সকলে এই প্রকল্পের সুবিধা পেয়ে থাকবেন।

এক্ষেত্রে অনুদানের পরিমান কত
:
এক্ষেত্রে প্রার্থীদের মাসিক 1500 টাকা অনুদান দেওয়া হবে।  এরপর এর পাশাপাশি আরও বহু সুযোগ সুবিধা রয়েছে, যেখানে কেবল এই প্রকল্প ভোগীরায় আবেদন করতে পারবেন।

কীভাবে আবেদন করতে পারবেন
: আগ্রহী ও যোগ্য প্রার্থীদের অনলাইন মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইন আবেদন লিঙ্ক নিচে দেওয়া হবে অথবা অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে সরাসরি আবেদন করতে পারবেন। আবেদন লিঙ্কে ক্লিক করার পর নিচের কয়েকটি স্টেপ ফলো করতে হবে –
1. প্রথমে Employment Bank এর অফিসিয়াল ওয়েবসাইট এ যেতে হবে
2. এরপর Enrolment Job Seeker অপশন ক্লিক করতে হবে।
3. তারপর Accept and Continue করে ফর্ম ফিলাপ করতে হবে।
4. তারপর পূরো ফর্ম ফিলাপ করতে হবে। নিজের সমস্ত ডিটেইলস দিয়ে।
5. এরপর জরুরি ডকুমেন্টস আপলোড করতে হবে
6.বৈধ মোবাইল নম্বর ও ইমেইল এড্রেস উল্লেখ করা।
7.এর সমস্ত কিছু যাচাই করে ফাইনাল সাবমিট করতে হবে। 

Official Website : Click Here

Join Telegram Channel : Click Here

Leave a Comment