রাজ্যে আদালতে ক্লার্ক ও স্টেনোগ্রাফার পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, এক্ষুনি আবেদন করুন -WB Govt Job

 রাজ্যে ফের জেলা ভিত্তিক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, রাজ্যর জেলা আদালতে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। আরও জানানো হয়, এক্ষেত্রে গ্রুপ সি পদে নিয়োগ করা হবে। রাজ্যের  যে কোনো জেলা থেকে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন। যে সকল প্রার্থী রাজ্যর জেলা আদালতের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। West Bengal District Court Recruitment

 

 

কী কী পদে নিয়োগ করা হবে :
1. বেঞ্চ ক্লার্ক (Bench Clerk)
2. ইংরেজি স্টেনোগ্রাফার (English Stenographer)

কীভাবে আবেদন করতে হবে : যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক বা যোগ্য তাদের আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। অনলাইন আবেদন পত্র ডাউনলোড করতে পারবেন অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে সরাসরি আবেদন পত্র ডাউনলোড করতে পারবেন। এছাড়াও নিচে লিঙ্ক দেওয়া হবে সেখান থেকে ডাইরেক্ট ক্লিক করে আবেদন করতে পারবেন।

আবেদন করতে জরুরি ডকুমেন্টস সমূহ :
1. বয়সের প্রমাণ পত্র
2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস
3. আধার বা ভোটার কার্ড
4. পাসপোর্ট সাইজের ছবি
5. পদ সম্পর্কীয় জরুরি ডকুমেন্টস যা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে বিস্তারিত জানতে পারবেন।

আবেদনের তারিখ সমূহ :
এক্ষেত্রে অফলাইন আবেদন শুরু হবে 19-06-2023 থেকে এবং আবেদন পত্র জমা করতে পারবেন 18-07-2023 তারিখ পর্যন্ত।

আবেদন ফী : এক্ষেত্রে অফলাইন আবেদন করতে কোনো আবেদন ফী জমা করতে হবে না।

নিয়োগ প্রক্রিয়া : এক্ষেত্রে যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করবে তাদের নিয়োগ করা হবে মূলত ইন্টারভিউ এর মাধ্যমে। ইন্টারভিউ এর তারিখ ও স্থান ইন্টারভিউ পত্রে দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা : যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে আগ্রহী তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাশ বা তার সমতুল্য। এছাড়াও প্রার্থীর কম্পিউটার নলেজ থাকতে হবে এবং স্টেনোগ্রাফার পদের জন্য ইংরেজি টাইপিং দক্ষতা ভালো থাকতে হবে।

উপরোক্ত পদে আবেদন করতে প্রার্থীদের অবশ্যই সরকারি চাকরি থেকে রিটায়ার্ড হতে হবে। এছাড়াও অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে বিস্তারিত দেখে নিতে পারবেন।

Official Notice : Download 

Join Telegram Channel : Click Here

Leave a Comment