Govtjob360

Search
Close this search box.

রাজ্যের বেকারদের মাসে মাসে দিচ্ছে 1500 টাকা, আকাশে বাতাসে খুশির হাওয়া -WB Govt Scheme

রাজ্যের মূখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায়ের বঙ্গ রাজনীতিতে শুধু প্রকল্পের বন্যা। বাংলার ছেলে থেকে বুড়ো, কন্যা থেকে বৃদ্ধা কিংবা মহিলা অথবা ব্যবসায়ী থেকে বেকার!  রাজ্যের সব ধরনের মানুষের কথা মাথায় রেখে বহু জনপ্রিয় প্রকল্পের সূচনা করেছেন মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কন্যাশ্রী, রুপশ্রী, যুবশ্রী, খাদ্যশ্রী, স্বাস্থ্য সাথী থেকে লক্ষীর ভান্ডারের মতো বহু জন কল্যান মূলক প্রকল্পের সূচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এখনো পর্যন্ত বাংলার কোটি কোটি মানুষ এই প্রকল্পগুলির সুবিধা পেয়েছেন। West Bengal Govt Scheme

রাজ্যের মূখ্য মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যতম জনপ্রিয় প্রকল্পের মাধ্যমে বাংলার বেকারদের জন্য নিয়ে আসলো বিরাট সুসংবাদ। রাজ্যের যে সমস্ত বেকারের শিক্ষাগত যোগ্যতা নূন্যতম হওয়ার কারণে চাকরির দিক থেকে বা কর্মহীন হয়ে রয়েছে, তাদের জন্য বেকারত্ব কমাতে রাজ্য সরকারের এই সিদ্ধান্ত নয়া চমক সৃষ্টি করেছে। রাজ্যের বেকারদের মাসে মাসে 1500 টাকা দেওয়া হচ্ছে এই প্রকল্পের মাধ্যমে। যদি আপনি রাজ্যের অধীনে বেকার হয়ে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে বিরাট সুযোগ।

এই প্রকল্পের সুবিধা কারা পাবেন :
এক্ষেত্রে সকল প্রার্থীকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে। এমনকি এক্ষেত্রে প্রার্থীকে অবশ্যই শিক্ষিত ও বেকার হতে হবে। যারা চাকরির জন্য অপেক্ষায় রয়েছে বা চাকরি বা হয়ে বেকারত্বে দিন কাটাচ্ছে তারা সকলে এই প্রকল্পের সুবিধা পেয়ে থাকবেন।

টাকার পরিমান কত :
এক্ষেত্রে প্রার্থীদের মাসিক 1500 টাকা দেওয়া হবে। এবং বহু আরও সুযোগ সুবিধা রয়েছে যেখানে কেবল এই প্রকল্প ভোগীরায় আবেদন করতে পারবেন।

কীভাবে আবেদন করতে পারবেন : এক্ষেত্রে আবেদন প্রক্রিয়া শুরু অনলাইন মাধ্যমেই গ্রহণ করা হয়ে থাকে। অনলাইন আবেদন করতে সর্বপ্রথম সংশ্লিষ্ট ওয়েবসাইটে যেতে হবে। এরপর অনলাইন আবেদন লিঙ্ক ক্লিক করে নিজের সমস্ত তথ্য দিয়ে ফর্ম পূরন করতে হবে। নিচে আবেদন প্রক্রিয়া স্টেপ বাই স্টেপ আলোচনা করা হল –
1. প্রথমে Employment Bank এর অফিসিয়াল ওয়েবসাইট এ যেতে হবে 

2. এরপর Enrolment Job Seeker অপশন ক্লিক করতে হবে।

3. এরপর Accept and Continue করে ফর্ম ফিলাপ করতে হবে।

4. এরপর পূরো ফর্ম ফিলাপ করতে হবে। নিজের সমস্ত ডিটেইলস দিয়ে।

5. তারপর জরুরি ডকুমেন্টস আপলোড করতে হবে

6.বৈধ মোবাইল নম্বর ও ইমেইল এড্রেস উল্লেখ করা।

7.এর সমস্ত কিছু যাচাই করে ফাইনাল সাবমিট করতে হবে।

 Telegram Channel Link : Click Here

 Official Website : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment