Govtjob360

Search
Close this search box.

মাধ্যমিক পাশে SDO অফিসে প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি – West Bengal Health Recruitment

 পশ্চিমবঙ্গে সরকারি চাকরি করতে ইচ্ছুক? তাহলে আপনার জন্য বিরাট সুখবর। শুধু মাধ্যমিক পাশে রাজ্যের SDO অফিসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে এও জানানো হয়েছে, কোনো লিখিত পরীক্ষা ছাড়াই মাধ্যমিকের নম্বরের উপর ভিত্তি করে ইন্টারভিউ এ ডেকে সরাসরি নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এক্ষেত্রে সংশ্লিষ্ট জেলার স্থায়ী বাসিন্দা হলে কেবল আবেদন করা যাবে। সবমিলিয়ে বেকারদের জন্য দারুণ সুখবর। নিচে আবেদন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হল –

কীভাবে আবেদন করবেন : 

যে সকল প্রার্থীর মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা রয়েছে সে সকল প্রার্থী যদি সংশ্লিষ্ট জেলার বা সাব ডিভিশন( SDO) অফিসের বাসিন্দা হয় এবং সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে আগ্রহী হয় তাহলে তাদের অফলাইনের মাধ্যমে আবেদন ফর্ম জমা করতে হবে। অফলাইন ফর্ম পাওয়া যাবে অফিসিয়াল ওয়েবসাইট থেকে কিংবা নিচের দেওয়া অফিসিয়াল নোটিশ ডাউনলোড লিঙ্ক থেকে। সেই লিঙ্কে ক্লিক করে ডাউনলোড করার পর সবশেষে দেওয়া আবেদন ফর্মের প্রিন্ট আউট বের করে সঠিক নিয়ম অনুযায়ী পূরণ করতে হবে। তারপর সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস এর জেরক্স কপি লাগিয়ে সরাসরি অফিসে গিয়ে জমা করতে হবে। 

আবেদন জমার তারিখ ও সময় : যে সকল প্রার্থী অফলাইন আবেদন ফর্ম জমা করতে যাবে তাদের অবশ্যই মনে রাখতে হবে যে বিকেল 3 টের মধ্যে জমা করতে হবে। এবং শেষ তারিখ হল দুটি নিয়োগের ক্ষেত্রে ভিন্ন। 10 মার্চ ও 13 মার্চ শেষ তারিখ। 

নিয়োগ প্রক্রিয়া : বিজ্ঞপ্তি অনুযায়ী ও পূর্ববর্তী নিয়োগের প্রক্রিয়া দেখলে স্পষ্ট হয় যে, এক্ষেত্রে কোনো লিখিত পরীক্ষা দিতে হয় না শুধু ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হয়। তাই জেলার বাসিন্দা হলে অবশ্যই আবেদন করে সুযোগ নিবেন। 

আবেদন ফর্মের সঙ্গে কী কী ডকুমেন্টস জমা করতে হবে :

1. মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কার্ড বা বয়সের প্রমাণপত্র 

2. একাডেমিক ডকুমেন্টস 

3. কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)

4. বাসিন্দা প্রমান ( ভোটার বা আধার কার্ড)

5. পাসপোর্ট সাইজের রঙিন ছবি 

6. পদ সম্পর্কীয় জরুরি ডকুমেন্টস 

7. অন্যান্য

পদের নাম : সামাজিক স্বাস্থ্য বিষয়ক কর্মচারি 


যোগ্যতা : এক্ষেত্রে প্রার্থীকে শুধু মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতার অধিকারী হতে হবে। 

বয়সসীমা : সাধারণত বয়স হতে হবে 30 বছর থেকে 40 বছরের মধ্যে কিন্তু যারা বিভিন্ন সংরক্ষিত জাতিতে পরে তারা 22 বছর বয়স হলেও আবেদন করতে পারবে। 

এছাড়াও আরও কিছু জরুরি যোগ্যতা দরকার :

প্রার্থীকে অবশ্যই বিবাহিত /বিবাহবিচ্ছেদ কিংবা বিধবা হতে হবে। 

সংশ্লিষ্ট জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে  দেওয়া অফিসিয়াল নোটিশ ডাউনলোড লিঙ্ক ক্লিক করে দেখেনিবেন। 


Official Notice : Download 

Telegram Channel Link : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment