মাধ্যমিক পাশে DM অফিসে প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, এক্ষুনি আবেদন করুন -WB Health Staff Recruitment

 ফের নতুন করে চাকরিতে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ সরকারের সরকারি দপ্তর। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, রাজ্যের জেলার DM অফিসে বেশ কয়েক ধরনের শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, বিভিন্ন পদ অনুযায়ী ছেলে ও মেয়ে উভয় আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তি অনুযায়ী, পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হলে এই পদে আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। West Bengal DM Office Health Staff Recruitment 

 


কী কী শূন্যপদে নিয়োগ করা হবে
:
DM অফিসে যে সমস্ত শূন্যপদ পূরণ করা হবে তা নিচে উল্লেখ করা হল –
1.প্যারা মেডিক্যাল স্টাফ
2.হাউস মাদার
3. অফিস ইন চার্জ
4. আউটরিচ ওয়ার্কার
5. আয়া

শিক্ষাগত যোগ্যতা : এক্ষেত্রে যেহেতু বিভিন্ন পদে নিয়োগ করা হবে তাই শিক্ষাগত যোগ্যতাও ভিন্ন ভিন্ন। তবে এক্ষেত্রে বেশিরভাগ পদের জন্য শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ থাকতে হবে। এছাড়াও কয়েক পদের জন্য শিক্ষাগত উচ্চ মাধ্যমিক পাশ ও মাস্টার্স বা LLB ডিগ্রি পাশ করতে হবে। আরও অন্যান্য যোগ্যতা সম্পর্কে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন।

বয়সসীমা : এক্ষেত্রে আবেদন করতে বয়স হতে হবে নূন্যতম 18 বছর এবং সর্বোচ্চ 40 বছরের মধ্যে। কিছু কিছু পদের ক্ষেত্রে নূন্যতম বয়স 21 বছর এবং 27 বছর এবং সর্বোচ্চ বয়স 35 বা 42 বা 50 বছর। অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে বিস্তারিত দেখে নিবেন।

মাসিক বেতন : এক্ষেত্রে পদ অনুযায়ী মাসিক বেতন আলাদা আলাদা। তবে সর্বনিন্ম মাসিক বেতন 12 হাজার এবং সর্বোচ্চ মাসিক বেতন 33 হাজার টাকা।

আবেদন পদ্ধতি : উপরোক্ত পদে যারা আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইন মাধ্যমে আবেদন করতে হবে। কিন্তু আয়া পদের জন্য অফলাইনে আবেদন করতে হবে। অনলাইন আবেদন করতে আয়া বাদে প্রত্যেক পদের জন্য Google Form দেওয়া হয়েছে। নিচে আবেদনের লিঙ্ক দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া :পদ অনুযায়ী লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। বিশদে জানতে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে অবশ্যই দেখে নিবেন।

আয়া পদের জন্য অফলাইন আবেদন পত্র সংশ্লিষ্ট DM অফিসে জমা করতে হবে।

আবেদনের শেষ তারিখ : অনলাইন ও অফলাইন উভয় ক্ষেত্রে আবেদনের শেষ তারিখ 05-06-2023 পর্যন্ত।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন –

অফিসিয়াল নোটিশ : ডাউনলোড 

অনলাইন আবেদন : ক্লিক করুন 

Join Telegram Channel : Click Here

Leave a Comment