মাধ্যমিক পাশে স্বাস্থ্য দপ্তরে BDO অফিসে চাকরি- WB Health Recruitment

 পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য ফের নয়া সুসংবাদ। রাজ্য স্বাস্থ্য দপ্তরের অধীনে ফের মাধ্যমিক পাশে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, রাজ্যের ব্লক অফিসে (BDO Office) সংশ্লিষ্ট পদ গুলি পূরণ করা হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী, সংশ্লিষ্ট জেলার বিডিও অফিসে ( BDO Office) পোস্টিং দেওয়া হবে। শুধু মাধ্যমিক পাশ যোগ্যতা থাকলে সরাসরি এই চাকরির ইন্টারভিউ দিয়ে সুযোগ নিতে পারেন। WB BDO Office Health Recruitment 

 


পদের নাম
: এক্ষেত্রে বিজ্ঞপ্তি অনুযায়ী, BDO অফিসে সামাজিক স্বাস্থ্য কর্মী পদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা : BDO অফিসের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা হিসেবে অবশ্যই মাধ্যমিক পাশ (10th Passed) থাকতে হবে। যদি কোনো প্রার্থীর উচ্চ যোগ্যতা থাকে তবুও আবেদন করতে পারবে।

কীভাবে আবেদন করতে হবে : যে সকল চাকরি প্রার্থী বিডিও অফিসের (BDO Office) সংশ্লিষ্ট সামাজিক স্বাস্থ্য কর্মী পদে আবেদন করতে ইচ্ছুক তাদের অফলাইন মাধ্যমে আবেদন পত্র জমা করতে হবে। নিচে আবেদন পত্র ডাউনলোড লিঙ্ক দেওয়া হবে সেখান থেকে ডাইরেক্ট ক্লিক করে প্রিন্ট আউট বের করতে পারবেন।

জরুরি নথিপত্র সমূহ  :
1. মাধ্যমিক অ্যাডমিট বা বয়সের প্রমাণ পত্র
2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস
3. পাসপোর্ট সাইজের 2 কপি রঙিন ছবি
4. আধার বা ভোটার কার্ড
5. জাতিগত সংশয় পত্র ( যদি থাকে)
6. 5 টাকার ডাক টিকিট
7. বিবাহ প্রমাণ পত্র
8. সম্প্রতি ভোটার তালিকায় আপনার অংশ নম্বর, ক্রমিক নম্বর সমেত জেরক্স কপি।
9. স্বনির্ভর গোষ্ঠীর সদস্য হলে তার প্রমাণ।
10. অন্যান্য

আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ : এক্ষেত্রে অফলাইনে মাধ্যমে আবেদন জমা করতে পারবেন 01-08-2023 থেকে 31-08-2023 তারিখ পর্যন্ত আবেদন পত্র সরাসরি BDO অফিসে জমা করতে হবে। আবেদন পত্র সকাল 11 টা থেকে বিকেল 5 টা পর্যন্ত আবেদন পত্র জমা করতে পারবেন।

নিয়োগ প্রক্রিয়া : এক্ষেত্রে মাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে 90 নম্বর ও ইন্টারভিউ এর জন্য 10 নম্বর, মোট 100 নম্বরের ভিত্তিতে নিয়োগ করা হবে।

অন্যান্য বিশেষ যোগ্যতা :
1. এক্ষেত্রে সংশ্লিষ্ট এলাকার বাসিন্দা হলে আবেদন করতে পারবেন।
2. একজন প্রার্থী কেবল একটা আবেদন কেবল একটি আবেদন করতে পারবেন।
3. প্রার্থীকে অবশ্যই মহিলা প্রার্থী হতে হবে।
4. বয়স হতে হবে 30-40 বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষিতদের জন্য 8 বছরের নূন্যতম বয়সের ছাড় দেওয়া হবে। এক্ষেত্রে 22 বছর বয়স হলে আবেদন করতে পারবেন।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করতে হবে –

Official Notice Download 

Join Telegram Channel : Click Here

Leave a Comment